বিএনপির অবস্থান কর্মসূচি আজ

0
343

খবর৭১: জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাজার প্রতিবাদে ও তার মুক্তির দাবিতে অবস্থান কর্মসূচি পালন করবেন দলটি।

পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী মঙ্গলবার বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত রাজধানীর ইঞ্জিনিয়ারর্স ইন্সটিটিউশন মিলনায়তনে এই কর্মসূচি পালন করা হবে। এছাড়া সারা দেশের জেলা ও মহানগরের নিজ নিজ সুবিধামত এই কর্মসূচি পালন করবে দলটি।

গতকাল সোমবার রাতে বিএনপির দপ্তর থেকে গণমাধ্যমে পাঠানো ক্ষুদেবার্তায় এই তথ্য জানানো হয়।

এতিমখানা দুর্নীতি মামলায় গত বৃহস্পতিবার খালেদা জিয়ার পাঁচ বছরের কারাদণ্ড দেন পুরান ঢাকার বকশিবাজারে স্থাপিত বিশেষ জজ আদালতের বিচারক ড. মো. আখতারুজ্জামান। এছাড়া রায়ে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ পাঁচ আসামিকে দশ বছর কারাদণ্ড এবং দুই কোটি ১০ লাখ টাকা অর্থদণ্ড করা হয়। রায় ঘোষণার পর খালেদা জিয়াকে কারাগারে পাঠানো হয়েছে।

এর প্রতিবাদে গত শুক্রবার সারাদেশে বিক্ষোভ করে দলটি। পরদিন শনিবার দেশব্যাপী প্রতিবাদ সমাবেশ করা হয়। এছাড়া গতকাল সোমবার মানববন্ধন কর্মসূচি পালন করে বিএনপি। কর্মসূচির অংশ হিসেবে আজ অবস্থান কর্মসূচি পালন করবে দলটি।

শুরুতে অবস্থান কর্মসূচির জন্য জাতীয় প্রেসক্লাবের সামনে স্থান নির্ধারণ করা হয়েছিল। পরে বিএনপির পক্ষ থেকে স্থান পরিবর্তনের কথা জানানো হয়।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here