বায়তুল মোকাররমে অনুষ্ঠিত হল ঈদের প্রধান জামাত

0
486
বায়তুল মোকাররমে অনুষ্ঠিত হল ঈদের প্রধান জামাত

খবর৭১ঃ

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে। বিপুল উৎসাহ-উদ্দীপনা এবং যথাযথ ধর্মীয় মর্যদা ও ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে সারা দেশে মুসলিম সম্প্রদায় ঈদুল আজহা উদযাপন করছে।

আজ সোমবার সকাল ৭টায় বায়তুল মোকাররম জাতীয় মসজিদে পবিত্র ঈদুল আজহার প্রধান জামাত শুরু হয়।

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে মোট পাঁচটি জামাত অনুষ্ঠিত হচ্ছে। সেখানে প্রথম জামাত অনুষ্ঠিত হয় সকাল ৭টায়। দ্বিতীয় জামাত সকাল ৮টায়, তৃতীয় জামাত সকাল ৯টায়, চতুর্থ জামাত সকাল ১০টায় এবং পঞ্চম ও শেষ জামাত সকাল ১০টা ৪৫ মিনিটে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

এছাড়া ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এই জামাতের আয়োজন করেছে। আগেই জানানো হয়েছিল এখানে ৯০ হাজার থেকে ১ লাখ মুসল্লি নামাজ আদায় করতে পারবেন। জাতীয় ঈদগাহে ঈদের জামাতে নারীদের জন্য বিশেষ ব্যবস্থা রাখা হয়েছে।

জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় সকাল সাড়ে ৭টায় জামাতের অনুষ্ঠিত হয়। এখানে মন্ত্রিপরিষদের সদস্য, জাতীয় সংসদের হুইপ, সাংসদ, সংসদ সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীসহ এলাকার মুসল্লিরা অংশ নেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদের সকাল আটটায় ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত হয়। এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম হলের প্রধান ফটক-সংলগ্ন মাঠ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ড. মুহম্মদ শহীদুল্লাহ হলের লন ও গিয়াসউদ্দিন আহমেদ আবাসিক এলাকার বায়তুস সালাম জামে মসজিদ, লক্ষ্মীবাজারের নুরানি জামে মসজিদ, কাজীপাড়া কেন্দ্রীয় জামে মসজিদের দ্বিতীয় জামাত, উত্তরা ৩ নম্বর সেক্টরের মসজিদ আল মাগফেরার দ্বিতীয় জামাত, ধানমন্ডি ঈদগাহ ময়দান, মতিঝিল দেওয়ানবাগ শরিফে ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here