বান্দরবন আলীকদমে ৪টি দোকান পুড়ে ছাই

0
299

খবর৭১:নুসিং থোয়াই মার্মা, বান্দরবন প্রতিনিধি :
বান্দরবানের আলীকদম উপজেলায় ভয়াবহ অগ্নিকান্ডে ৪টি দোকান পুড়ে ছাই হয়েছে। রোববার (৭ জানুয়ারী) ভোরে আলীকদম উপজেলার ৩নং নয়াপাড়া ইউনিয়নের বাবু পাড়ায় এ ঘটনা ঘটে। এতে প্রায় ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা জানান। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করেছেন ব্যবসায়ীরা।

স্থানীয় সূত্রে জানা যায়, বাবু পাড়া বাজারের একটি দোকানে রোববার ভোর ৪টার দিকে হঠাৎ আগুন জ্বলে ওঠে। মুহুর্তের মধ্যে আগুন আশপাশে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে লামা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে স্থানীয়দের সহযোগিতায় ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা সক্ষম হয়। ততক্ষণে হামিদুল হক, আবদুল হামিদ, আবু মং কারবারী, চাইঅং মার্মার মুদি ও চা দোকান পুড়ে ছাই হয়ে যায়। এতে নগদ টাকাসহ প্রায় ১০ লাখ টাকার মালামাল পুড়ে যায়।

ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী আবদুল হামিদ জানান, অগ্নিকান্ডে তার দোকানে রক্ষিত নগদ টাকাসহ প্রায় ৫ লাখ টাকার মালামাল পুড়ে গেছে। হঠাৎ আগুন জ্বলে ওঠার কারণে দোকানের কোনো মালামাল রক্ষা করা সম্ভব হয়নি।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের লামা ইনচার্জ মোজাম্মেল হক জানান, লামা থেকে ঘটনাস্থল দুর্গম পাহাড়ি এলাকায় হওয়ায় ঘটনাস্থলে যেতে কিছুটা সময় লেগেছে।

সকালে ঘটনাস্থল পরিদর্শন শেষে নয়াপাড়া ইউপি চেয়ারম্যান ফোগ্য মার্মা ক্ষতিগ্রস্থদের মাঝে নগদ অর্থ, খাদ্য সামগ্রী ও কম্বল বিতরণ করেন এবং তিনি জানান অগ্নিকান্ডে ৪ ব্যবসায়ীর ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here