বাজেট নিয়ে বিএনপি না বুঝেই সমালোচনা করে: ওবায়দুল কাদের

0
236

সোনারগাঁও (নারায়ণগঞ্জ) প্রতিনিধিঃ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বাজেট বাস্তাবায়ন করা সরকারের জন্য একটা বড় চ্যালেঞ্জ। বুঝে না বুঝে বিএনপি সব সময় বিরোধী কথা বলে সমালোচনা করে। এই বাজেট আওয়ামীলীগের কোনো নির্বাচনী বাজেট নয়। এটা একটা জনবান্ধব বাজেট হিসেবে প্রস্তাব করা হয়েছে। আলোচনা সমালোচনার পর বাজেটে কোনটা থাকবে কোনটা থাকবেনা সেটা দেখা যাবে। তিনি শুক্রবার দুপুরে নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার মেঘনা সেতুর টোলপ্লাজা এলাকা ও ফেরিঘাট পরিদর্শনে এসে এসব কথা বলেন।
মন্ত্রী আরো বলেন, ঢাকা-চট্টগ্রাম আট লেনের মহাসড়কে সোনারগাঁওয়ের মেঘনায় সেতুর টোল আদায়ে ভাংতি টাকা লেনদেনে দেরি হওয়াই যানজটের অন্যতম একটি কারণ বলে মনে করেন। তারপরও সরকার নানাভাবে চেষ্টা চালাচ্ছে যানজট নিয়ন্ত্রণে রাখতে। প্রধানমন্ত্রীর নির্দেশে মেঘনা ও গোমতি নদীতে ১২ জুন থেকে ফেরি চালু হতে যাচ্ছে। এ কারণে দ্রুত গতিতে রাস্তা ও নদীর ঘাট মেরামত করার কাজ চলছে। বরিশাল থেকে আনা হচ্ছে বিআইডব্লিউটিএর পল্টুন। ইতোমধ্যে গোমতি নদী খনন করার নির্দেশও দেওয়া হয়েছে সংশ্লিষ্ট বিভাগকে।
ওবায়দুল কাদের বলেন, ঈদুল ফিতরে যেন নিরাপদে মানুষ ঘরে ফিরতে পারে সে লক্ষ্যে মহাসড়কে যানজট কমাতেই শেখ হাসিনার নির্দেশে মেঘনা-গোমতির এই ফেরি সার্ভিস চালু করা হচ্ছে।
এ সময় তার সঙ্গে ছিলেন সড়ক ও জনপদ বিভাগ এবং বিআইডব্লিউটিএর ঊর্ধ্বতন কর্মকর্তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here