বাগেরহাট গ্রীনহার্ট স্কুলের পুর্নমিলনি অনুষ্ঠিত

0
247

বাগেরহাট প্রতিনিধিঃ
বাগেরহাটে গ্রীনহার্ট স্কুলের ১৯ বছর পূর্তি উপলক্ষে প্রাক্তন শিক্ষার্থীদের পুর্নমিলনি অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার সকালে শহরের জেলা পরিষদ মিলানায়তনে এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য এ্যাড. মীর শওকাত আলী বাদশা।
স্কুলের অধ্যক্ষ তিথি দেবনাথের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সহ-সভাপতি এ্যাডভোকেট মুজিবুল হক, প্রফুল্য সঙ্গিত নিকেতনের পরিচালক জোসনা দেবনাথ। এ পুনর্মিলনিতে প্রায় দেড়শতাধিক প্রাক্তন শিক্ষার্থী অংশগ্রহন করেন। এর আগে একটি বর্নাঢ্য র‌্যালী বের করে বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীরা। এছাড়া বিকেলে জেলা পরিষদ মিলানায়তনে শিক্ষার্থীদের অংশগ্রহনে এ মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। প্রাক্তন নতুনদের পদচারনায় এক মিলন মেলার সৃষ্টি হয় জেলা পরিষদ মিলনায়তনে। একে অপরকে জড়িয়ে ধরে আনন্দ ভাগাভাগি করে নেয়। একেকজন একেকভাবে স্মৃতিচারনা করেন। শিক্ষার্থীদেও চোখে মুখে ছিল আনন্দেও ছাপ।
প্রথম ব্যাচের শিক্ষার্থী খুলনা প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক লাফিজা বলেন অনেক দিন পওে পুরোনো সব বন্ধুদের সাথে দেখা করতে পেরে খুব ভাল লাগছে। আজ অনেকের সাথে দেখা হয়েছে যাদের সাথে স্কুল থেকে চলে যাওয়ার পরে আর দেখা হয়নি। কাজের চাপে কারও খোজ নিতে পারিনা। তবে এখানে সবাইকে দেখে ভাল লাগছে।
প্রাক্তন শিক্ষার্থী চিকিৎসক মুন সাহা বলেন , পুর্নমিলনি অনুষ্ঠানে এসে আমি অভিভুত হয়েছি। সাবেক শিক্ষক ও সহপাঠি সবার সাথে দেখা হয়েছে। সবার খোজ খবর নিতে পেরে ভাল লাগছে।
১৯৯৯ সালে বাগেরহাট শহরের আমলাপাড়া এলাকায় গ্রীনহার্ট স্কুল নামে এ ইংলিশ মিডিয়াম স্কুলটি প্রতিষ্ঠিত হয়।
খবর ৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here