বাগেরহাটে মুক্তিপণের টাকা পরিশোধের পরও মুক্তি মেলেনি অপহৃত দুই জেলের

0
236

হেদায়েত হোসাইন লিটন বাগেরহাট প্রতিনিধিঃ
বনদস্যুদের হাতে দশ দিন ধরে জিম্মি রয়েছে বাগেরহাটের শরণখোলার দুই জেলে। মুক্তিপণের ৬০ হাজার টাকা পরিশোধ করার পরেও মুক্তি মেলেনি তাঁদের। এ অবস্থায় ওই দুই জেলে পরিবারে উৎকন্ঠা আর হতাশা বিজার করছে। গত ৬ অক্টোবর মাছ ধরে ফেরার সময় বাগেরহাটের পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের শিয়ালা নামক এলাকা থেকে বনদস্যু ‘ছত্তার ভাই’ বাহিনী তাঁদেরকে অপহরণ করে নিয়ে যায়। জেলেদের উদ্ধারে অভিযান চলমান রয়েছে বলে কোস্টগার্ড জানিয়েছে। অপহৃতরা হলেন, শরণখোলা উপজেলার ধানসাগর ইউনিয়নের পশ্চিম রাজাপুর গ্রামের হারুন বয়াতির ছেলে মিজান বয়াতী (২৫) এবং একই গ্রামের লুৎফর তালুকদারের ছেলে সুজন তালুকদার (২০)।
অপহৃত জেলে মিজানের ভাই মো. শাহিন বয়াতী জানান, অপহরণের তিন দিন পর বনদস্যুদের দাবিকৃত মুক্তিপণের ৬০ হাজার টাকা বিভিন্ন নাম্বারে বিকাশের মাধ্যমে পরিশোধ করা হয়েছে। কিন্তু এখনও পর্যন্ত তাঁরা ফিরে আসেনি। মুক্তিপণ পেয়ে দস্যুরা জানিয়েছিল অবরোধ শেষ হলে তাঁদের ছাড়া হবে। তার পর থেকে তাঁদের সাথে আর কোনো যোগাযোগ হয়নি। দীর্ঘ দিন দুই জেলে দস্যুদের কাছে জিম্মি থাকায় পরিবারের লোকজন আরো শঙ্কিত হয়ে পড়েছেন।
এব্যাপারে মোংলা কোস্টগার্ড পশ্চিম জোনের অপারেশন কর্মকর্তা লে. আব্দুল্লাহ আল মাহমুদ মঙ্গলবার বিকেল সাড়ে ৩টার দিকে মুঠোফোনে বলনে, এই দুই জেলেসহ সুন্দরবনের বেশ কয়েক জন জেলে বনদস্যু ছত্তার বাহিনীর কাছে জিম্মি রয়েছে। বর্তমানে মৎস্য আহরণের অবরোধ চলায় দস্যুরা হয়তো গহীন বনে রয়েছে। এ কারণে তাঁদের নাগাল পাওয়া যাচ্ছেনা। তবে, কোস্টগার্ডের গোয়েন্দা তৎপরতা এবং উদ্ধার অভিযান চলছে।
খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here