বাগেরহাটে বিনামূল্যে চক্ষু শিবির -প্রাথমিক চিকিৎসা নিয়েছে ৩ সহস্রাধিক, ঢাকায় নেয়া হচ্ছে ৬০৪ জন

0
298

বাগেরহাট প্রতিনিধি:
বাগেরহাটের রামপালে বিনামূল্যে চক্ষু শিবিরের উদ্বোধন করা হয়েছে। শনিবার সকালে রামপাল উপজেলার শ্রীফলতলা মাধ্যমিক বিদ্যালয় মাঠে এ চক্ষু শিবির উদ্বোধন করেণ ঢাকা মেগাসিটি লায়ন ক্লাব ও লায়ন ফাউন্ডেশনের সভাপতি লায়ন ড. শেখ ফরিদুল ইসলাম।
শ্রীফলতলা মাধ্যমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও সাবেক চেয়ারম্যান লুৎফর রহমানের সভাপতিত্বে বক্তব্য দেন রামপাল উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ আবু সাইদ, মহিলা ভাইস চেয়ারম্যান হোসনেয়ারা মিলি, শ্রীফলতলা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মান্নান, অবসরপ্রাপ্ত শিক্ষক শেখ মোহাম্মাদ আলী, নওশের আলী প্রমুখ।
বিনামূল্যে চক্ষু চিকিৎসা নিতে সকাল থেকেই মোংলা ও রামপাল উপজেলার বিভিন্ন এলাকা থেকে প্রায় চার হাজার নারী পুরুষ ও শিশু জড়ো হয়। বিদ্যালয়ের মাঠে নারী ও শিশুদের ৪টি এবং পুরুষদের ৪টি বুথে রোগীদের চিকিৎসা সেবা দেয়া হয়।
তবে এবার চক্ষু চিকিৎসা শিবির কার্যক্রমে ছানি পড়া, নেত্রনালী ও মাংস বৃদ্ধিসহ বিভিন্ন সমস্যার ৬শ ৪ জন রোগীকে অপারেশনসহ লেন্স সংযোজনের জন্য বাছাই করা হয়েছে। এছাড়া প্রায় ৪ হাজার রোগীকে প্রাথমিক চিকিৎসা ও ঔষধ প্রদান করা হয়। তাদের বিনামূল্যে ঔষধ সরবরাহ করা হয়। এছাড়া ৪ শতাধিক রোগীকে নেত্রনালী ও ছানি অপারেশনের জন্য বাছাই করা হয়। তাদের ঢাকা লায়ন চক্ষু হাসপাতালে নিয়ে অপারেশনের ব্যবস্থা করা হবে। লায়ন ড. শেখ ফরিদুল ইসলাম জানান, রামপাল ও মোংলাসহ পার্শ্ববর্তী এলাকায় এটি আমাদের ১২তম চক্ষু শিবির। এ অঞ্চলে প্রায় অর্ধলক্ষ চোখের রোগীকে বিভিন্ন সময় বিনামূল্যে সেবা প্রদান করা হয়েছে। এছাড়া ৪ হাজার রোগীর চোখের নেত্রনালী ও ছানি অপারেশনের মাধ্যমে অন্ধত্বের থেকে মুক্তি পেয়েছে।#

খবর ৭১/ ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here