বাগেরহাটে ধর্মীয় ও শিক্ষাপ্রতিষ্ঠানে জমি ফেরত পেতে মানব বন্ধন

0
506

বাগেরহাট প্রতিনিধি;
বাগেরহাটে শিক্ষাপ্রতিষ্ঠান ও মসজিদেরজমি ফেরত পেতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। সোমবারসকালেবাগেরহাট-রামপালসড়কে এই মানববন্ধনকর্মসূচিপালনকরেনএলাকাবাসী।
সদরউপজেলারকাশেমপুরপশ্চিমপাড়াপ্রাথমিক বিদ্যালয়, কাশেমপুরমাধ্যমিকবালিকা বিদ্যালয় ও পশ্চিমপাড়াজামেমসজিদেরজমি দখলেরপ্রতিবাদে মানববন্ধনেশিক্ষাপ্রতিষ্ঠানেরশিক্ষক, শিক্ষার্থী ও স্থানীয়জনগণ অংশ নেয়।
মানববন্ধনে বক্তব্য দেন, কাশেমপুরপশ্চিমপাড়াপ্রাথমিক বিদ্যালয়েরপ্রধানশিক্ষকফারজানা ফেরদাউসি, ম্যানেজিংকমিটিরসভাপতিআমজাদ হোসেন, প্রতিষ্ঠাতা মোঃ দেলদার হোসেন, সহকারিশিক্ষকজুলফিকর শেখ, মনিরুলইসলামপ্রমুখ।
বক্তারাবলেন, অবিলম্বে দখলকৃত জমিশিক্ষাপ্রতিষ্ঠান ও মসজিদেরঅনুকূলে ফিরিয়েদিতেহবে। নাদিলে দখলকারীদেরবিরুদ্ধে আইনগতব্যবস্থাসহকঠোরকর্মসূচিগ্রহনকরাহবে।
বিদ্যালয় দুটিরপ্রতিষ্ঠাতা মোঃ দেলদার হোসেনজানান, একমাস পূর্বে বিদ্যালয়েরমালিকানাধীনএকটিপুকুরবালুদিয়েভরাটকরা হয়। পার্শ্ববর্তীজামাল ও কামাল হোসেনগংরা ঐ পুকুরের ১২ শতকজায়গারাতারাতি দখলকরে স্থাপনাগড়েতুলেছে। দখলকৃত জায়গাটি ৪০ বছরধরে স্কুল কর্তৃপক্ষ ভোগদখলকরেআসছে। এ ঘটনায়এলাকাবাসীরমধ্যে ক্ষোভেরস রহয়েছে।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here