বাংলাদেশে বিশ্বাসযোগ্য নির্বাচনের জন্য মার্কিন কংগ্রেসে রেজ্যুলেশন

0
203

খবর৭১:বাংলাদেশে অবাধ, সুষ্ঠু, স্বচ্ছ ও বিশ্বাসযোগ্য নির্বাচনকে উৎসাহিত করার জন্য যুক্তরাষ্ট্র সরকারকে আহ্বান জানিয়েছে রিপাবলিকান সংসদ সদস্য উইলিয়াম আর কিটিং। শুক্রবার (৭ ডিসেম্বর) কংগ্রেসে উপস্থাপিত এক রেজ্যুলেশনে কিটিং এই আহ্বান জানান। রেজ্যুলেশনটি বিবেচনার জন্য পররাষ্ট্র মন্ত্রণালয়সংক্রান্ত কমিটিতে পাঠানো হয়েছে।

মত প্রকাশের এবং সংবাদ মাধ্যমের স্বাধীনতাকে সম্মান জানানোর জন্য বাংলাদেশ সরকারকে আহ্বান জানিয়ে রেজ্যুলেশনে বলা হয়, শান্তিপূর্ণ নির্বাচনের জন্য সংখ্যালঘুদের নিরাপত্তা ও সব ধর্মের লোকদের মধ্যে সম্প্রীতি নিশ্চিত করতে বাংলাদেশ সরকার যেন কাজ করে।

এছাড়া সব রাজনীতিবিদ এবং জুডিসিয়াল কর্তৃপক্ষ যেন বাংলাদেশের ভোটারদের ইচ্ছাকে সম্মান জানায় এবং সব বাংলাদেশি যেন স্বাধীনভাবে নির্বাচনে অংশগ্রহণ করতে পারে রেজ্যুলেশনে সে আহ্বানও জানানো হয়েছে।

এতে আরো বলা হয়েছে, বাংলাদেশসহ দক্ষিণ এশিয়ার গণতান্ত্রিক স্থিতিশীলতা, আঞ্চলিক নিরাপত্তা এবং অর্থনৈতিক সমৃদ্ধি যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা স্বার্থের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

বাংলাদেশে মানবাধিকার রক্ষা, ধর্মীয় স্বাধীনতা নিশ্চিত করা এবং উগ্র ও ধর্মীয় মৌলবাদের উত্থান ঠেকানোর জন্য যুক্তরাষ্ট্র যেন বাংলাদেশের সঙ্গে আরও বেশি যোগাযোগ রক্ষা করে চলে সে কথাও বলা হয়েছে ওই রেজ্যুলেশনে।
খবর৭১/জি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here