বাংলাদেশের চরম ব্যাটিং বিপর্যয়

0
302

খবর ৭১ঃওয়েস্ট ইন্ডিজ সফরে যাওয়ার আগ থেকেই স্বাগতিকদের পেস আক্রমণ নিয়ে আশঙ্কা করা হয়েছিল। বাস্তবে সেটাই হতে যাচ্ছে। টস হেরে ব্যাটিংয়ে নেমে স্কোর বোর্ডে ১৮ রান জমা করতেই ৫ উইকেট হারিয়ে চরম বিপদে পড়েছে বাংলাদেশ দল।

ওপেনার তামিম ইকবাল এবং মুমিনুল হক রানের খাতা খুলার সুযোগ পেলেও শূন্য রানে ফিরে গেলেন মুশফিকুর রহিম, অধিনায়ক সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদ।

ইনিংসের পঞ্চম ওভারে কেমাররোচের বলে খোঁচা দিতে গিয়ে উইকেটকিপারের হাতে ক্যাচ তুলে দেন বাংলাদেশ সেরা ওপেনার তামিম ইকবাল। এদিন ১৫ রান করে ৪ হাজার রানের মাইল ফলক স্পর্শ করার সুযোগ থাকলেও মাত্র ৪ রানে ফেরেন তামিম।

তার বিদায়ের খতে প্রলেপ দেয়ার আগেই সাজঘরের পথ ধরেন নতুন ব্যাটসম্যান মুমিনুল হক সৌরভ। ইনিংসের সপ্তম ওভারে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফেরেন মুমিনুল।

পরপর দুই ওভারে দুই উইকেট শিকার করা কেমরাররোচ, নবম ওভরের চার বলে ফেরান মুশফিকুর রহিম, সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদকে।

মাত্র ১৮ রানে টপঅর্ডার ৫ ব্যাটসম্যানের উইকেট হারিয়ে উইন্ডিজের পেস গতিতে ধুঁকছে টাইগাররা।

বুধবার ওয়েস্ট ইন্ডিজের অ্যান্টিগার নর্থ সাউন্ডে টসে জিতে বাংলাদেশ দলকে আগে ব্যাটিং করার জন্য আমন্ত্রণ জানিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক জেসন হোল্ডার।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, লিটন দাস, মুমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, কামরুল ইসলাম রাব্বি ও আবু জায়েদ রাহী।

উল্লেখ্য, ক্যারিবীয় সফরে দুই টেস্ট, তিন ওয়ানডে ও তিন টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ দল।
খবর ৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here