বাংলাদেশকে অবজ্ঞা আফ্রিদির, পরিসংখ্যানে তাকানোর অনুরোধ

0
532

খবর৭১ঃ অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম দুই ওয়ানডেতে কোনো প্রতিরোধই গড়ে তুলতে পারেনি পাকিস্তান। বাজে হারে সংযুক্ত আরব আমিরাতে চলমান ৫ ম্যাচ ওয়ানডে সিরিজে ২-০তে পিছিয়ে ব্যাকফুটে শোয়েব মালিক বাহিনী। এখন সিরিজ হারের শংকায় তারা।

এতে বেজায় চটেছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি। শক্তিশালী অস্ট্রেলিয়ার বিপক্ষে দলের সেরা তারকাদের বিশ্রাম দেয়ার বিষয়টি কোনোমতেই মেনে নিতে পারছেন না তিনি। এ নিয়ে মতামত জানাতে গিয়ে বাংলাদেশকে অবজ্ঞা করেন বুমবুমখ্যাত ক্রিকেটার।

আফ্রিদি বলেন, অস্ট্রেলিয়া নয়, বাংলাদেশ কিংবা জিম্বাবুয়ের মতো দলগুলোর বিপক্ষে ক্রিকেটারদের বিশ্রাম শোভা পায়। তার এমন মন্তব্য মোটেও ভালোভাবে নেয়া যায় না। তাকে বাংলাদেশ-পাকিস্তানের সাম্প্রতিক পরিসংখ্যানে তাকানোর অনুরোধ করা হচ্ছে।

২০১৫ সাল থেকে ক্রিকেটের তিন সংস্করণে নয়বার মুখোমুখি হয়েছে বাংলাদেশ-পাকিস্তান। ছয়বারই হেরে মুখ গোমড়া করে মাঠ ছেড়েছেন পাকিস্তানিরা। সেই থেকে এখন পর্যন্ত তিনটি টি-টোয়েন্টি, চারটি ওয়ানডে ও দুটি টেস্ট খেলেছে দু’দল। দুটি টেস্টের একটি ড্র ও একটিতে জিতলেও ওয়ানডে আর টি-টোয়েন্টিতে সাম্প্রতিক সময়ে বাংলাদেশের কাছে পাত্তাই পাচ্ছে না পাকিস্তান। তিন টি-টোয়েন্টির দুটিতেই হেরেছে, পরাজিত হয়েছে চারটি ওয়ানডের প্রত্যেকটিতে।

ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে পাকিস্তানের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে বাংলাদেশ। পাকিস্তান ছয়ে, বাংলাদেশ সাতে। সীমিত ওভারের ক্রিকেটে তামিম-সাকিবদের এভাবে তুচ্ছ করার আগে দুই দলের সাম্প্রতিক পরিসংখ্যানে চোখ বুলালেই পারতেন আফ্রিদি!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here