বডি ল্যাংগুয়েজ দেখে মনে হয়েছে বিএনপি নির্বাচনে আসবে: স্বাস্থ্যমন্ত্রী

0
285

খবর৭১ঃআগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপিকে অংশগ্রহণের আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম।

তিনি বলেন, বিএনপি গত নির্বাচনে অংশগ্রহণ করেনি। এবার আর ভুল করবে না। আমি তাদের অনুরোধ করব নির্বাচনে আসুন। দীর্ঘ ৪ ঘণ্টার আলোচনা সংলাপের পর তাদের বডি ল্যাংগুয়েজ দেখে আমার মনে হয়েছে, এবারের নির্বাচনে বিএনপি আসবে।

শুক্রবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের এ ব্লকের মিলনায়তনে স্বেচ্ছায় রক্তদান ও মরণোত্তর চক্ষুদান দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মোহাম্মদ নাসিম বলেন, গতবার আমাদের ওয়াকওভার দিয়েছিলেন। কেউ যদি নির্বাচন না করে আমরা কী করব। কেউ নির্বাচন না করলে তো আমরা জিতেই যাব। দয়া করে, আপনারা আমাদের ওয়াকওভার দেবেন না।

তিনি বলেন, ওয়াকওভার দেয়ার কারণে আপনারা অনেক কষ্ট পেয়েছেন, অনেক খেসারত দিতে হচ্ছে। দয়া করে, এই কাজটি আর করবেন না। ভুল করবেন না। মহাভুল হয়ে যাবে যদি আপনারা (বিএনপি) নির্বাচনে না আসেন।

নির্বাচন সুষ্ঠু ও অবাধ হবে বলে আশ্বস্ত করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ইলেকশন ফেয়ার হবে, ভয়ের কোনো কারণ নেই। বিশ্বাস করে আসেন। নির্বাচনে কোনো কারচুপি হবে না। এখনো বলছি নির্বাচনে আসেন। আর কয়েক দিন পর শিডিউল ঘোষণা করা হবে। জনগণ যদি রায় দেয় আপনারা থাকবেন। জনগণকে রায় দেয়ার সুযোগ দেন, জনগণ যাকে রায় দেবে তাদের কেউ দমিয়ে রাখতে পারবে না।

সংলাপের পরিবেশ সম্পর্কে স্বাস্থ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আপনারা যে কয়েকজন এসেছেন, খোলা মনে বলেন, যা ইচ্ছা তাই বলবেন। একবারে খোলাখুলি হৃদয়ে বলেন। সবাই আলোচনা করেছেন। কেউ যদি আরও বলতে চান আরও বলেন। সংলাপে ঐক্যফ্রন্ট সাত দফার কথা বলেছে, তাদের নেত্রীর মুক্তির কথা বলেছেন। কিন্তু আমরা বলেছি- সংবিধানের মধ্যেই বলেন। নির্বাচন তো এসে গেছে। নির্বাচন নিয়ে প্রতি বছর বছর আলোচনা হবে না। প্রতি বছর তো অবিশ্বাস সৃষ্টি করা যাবে না। নির্বাচন হবে সংবিধানে মধ্যে দিয়ে।

বিরোধীদলীয় নেতাদের গায়েবি মামলা সম্পর্কে প্রধানমন্ত্রীর উদ্ধৃতি টেনে নাসিম বলেন, তিনি (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) বলেছেন, কারো বিরুদ্ধে গায়েবি মামলা হয়ে থাকলে, মিথ্যা মামলা হয়ে থাকেলে, তালিকা দেন। মিথ্যা মামলা হয়েছে কিনা আমরা দেখব।

অনুষ্ঠানে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, সন্ধানী কেন্দ্রীয় চক্ষুদান সমিতির সভাপতি অধ্যাপক ডা. এ কে এম সালেক ও মহাসচিব ডা. মো. জয়নাল আবেদিন, সন্ধানীর কেন্দ্রীয় পরিষদের সভাপতি মুশফিক উল মুকিত ও সাধারণ সম্পাদক কে এম আব্দুল্লাহ আল মুঈদ প্রমুখ বক্তব্য রাখেন।
খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here