বঙ্গবন্ধুর ৪৩তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা–অধ্যাপক ডা. মৃগেন কুমার দাস চৌধুরী

0
600

খবর ৭১ঃসিলেট উইমেন্স মেডিকেল কলেজের সার্জারী বিভাগের অধ্যাপক ডা. মৃগেন কুমার দাস চৌধুরী বলেন, বাংলাদেশের স্বাধীনতা অর্জন করতে যে মানুষটি গুরুত্বপূর্ন অবদান রেখেছেন তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাঁর আত্মত্যাগ ইতিহাসে অম্লান হয়ে থাকবে। দেশের প্রতি তাঁর ভালোবাসা, সাহসকিতা আমাদেরকে ঊজ্জ্বীবিত করে। একজন সৈনিক বীর হয়ে ওঠে, যখন তার মনে দেশের প্রতি মমতা থাকে। দেশকে ভালোবাসা এবং দেশের জন্য কাজ করা নৈতিক দায়িত্ব। বঙ্গবন্ধুর আদর্শকে তরুণ প্রজন্মের মধ্যে ছড়িয়ে দিতে হবে।
সিলেট উইমেন্স মেডিকেল কলেজ-এর উদ্যোগে ১৫ই আগস্ট জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষে আলোচনায় সভায় মূখ্য আলোচকের বক্তব্যে তিনি এ কথা বলেন।
সিলেট উইমেন্স মেডিকেল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অধ্যাপক ডা. এম. এ মতিনের সভাপতিত্বে গতকাল মঙ্গলবার (১৪ আগস্ট) কলেজের লেকচার গ্যালারীতে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্যে রাখেন হলি সিলেট হোল্ডিং লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক ডা. মোহাম্মদ শাহ আব্দুল আহাদ।
মেডিকেল কলেজের শিক্ষার্থী নিশাত জাহান ও স¦র্ণার পরিচালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিলেট উইমেন্স মেডিকেল কলেজের ভারপ্রাপ্ত অধ্যাপক ডা. ইসমাইল পাটোয়ারী, সিলেট উইমেন্স নার্সিং ইনস্টিটিউট-এর অধ্যক্ষ অধ্যাপক ড. নীলিমা মজিদ, মাইক্রোবায়োলজি ও প্যাথোলজি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. নজরুল ইসলাম ভূইয়া, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ)-এর কেন্দ্রীয় সদস্য ডা. ইসফাক জামান সজিব, এনাটমী বিভাগের সহকারী অধ্যাপক ডা. মো: শামীম আহমদ, সিলেট উইমেন্স মেডিকেল কলেজের ১১তম ব্যাচের শিক্ষার্থী তৃষা সিনহা ।
সভায় উপস্থিত ছিলেন সহযোগী অধ্যাপক ডা. মো: সাইফুল ইসলাম, ডা. আমজাদ হোসেন খান, ডা.মাহজুবা উম্মে সালাম, সহকারী অধ্যাপক ডা. মনহারুল ইসলাম ভূইয়া, ডা. আব্দুল গনি এহছান, কনসালটেন্ট এন্ড চীফ অব আই.সি.ইউ ইউনিট ডা. আজমল আল হুসাইনি প্রমুখ। অনুষ্ঠানের শেষে ধন্যবাদ জ্ঞাপন করেন হাসপাতালের সহকারী পরিচালক অধ্যাপক ডা: হিমাংশু শেখর দাস। সভার শুরুতে পবিত্র থেকে তেলাওয়াত করেন মাওলানা জামাল আহমদ। এছাড়া সভায় সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক, শিক্ষার্থী এবং সর্বস্তরের কর্মকর্তা, কর্মচারীরা উপস্থিত ছিলেন।
খবর ৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here