বঙ্গবন্ধুকে নিয়ে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘৫৭০’

0
410

খবর৭১ঃ গাড়িওয়ালা’খ্যাত জাতীয় চলচ্চিত্র পুরষ্কার বিজয়ী চলচ্চিত্র পরিচালক আশরাফ শিশির এবার নির্মাণ করতে চলেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘৫৭০’। ৮ আগষ্ট বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতিতে নিবন্ধনের মাধ্যমে ছবিটির কার্যক্রম শুরু হয়েছে।

ছবির পরিচালক আশরাফ শিশির জানিয়েছেন, ২০২০ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীকে সামনে রেখে আগামী বছরের ১৫ আগষ্ট দেশে ও দেশের বাইরে মুক্তি পাবে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘৫৭০’।

এ প্রসঙ্গে আশরাফ শিশির বলেন, কোনো রাজনৈতিক অবস্থান থেকে নয়, বঙ্গবন্ধুর প্রতি ভালোবাসা থেকে এই ছবি নির্মাণের উদ্যোগ হাতে নিয়েছি।

ছবির গল্প নিয়ে আশরাফ শিশির বলেন, ‘৫৭০’ ছবির গল্প গড়ে উঠেছে মূলত ১৯৭৫ সালের ১৫ আগষ্টকে ঘিরে। বঙ্গবন্ধুকে সপরিবারে নির্মমভাবে হত্যা করার পরবর্তী ২৪ ঘণ্টায় আসলে কী ঘটেছিল তা সেলুলয়েডে তুলে আনার চেষ্টা করবো আমি।

আশরাফ শিশির পরিচালিত প্রথম চলচ্চিত্র ‘গাড়িওয়ালা’। ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত ও পরিবেশিত এই ছবি জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ ২৭টি আন্তর্জাতিক পুরস্কার অর্জন করে। ৩৬টি দেশের শতাধিক আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয় ‌‘গাড়িওয়ালা’। আশরাফ শিশির পরিচালিত দ্বিতীয় চলচ্চিত্র ‘গোপন’ এখন পর্যন্ত মোট ১০টি দেশের ১৪টি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here