প্রায় ২৯৪ কোটি টাকার বাজেট ঘোষণা করল ঝালকাঠি পৌরসভার

0
389

রতন আচার্য্য, ঝালকাঠি প্রতিনিধি, খবর ৭১ঃ কোন প্রকার বাড়তি করারোপ ছাড়াই ঝালকাঠি পৌরসভার ২০১৯-২০২০ অর্থ বছরে ২৯৩ কোটি ৫২ লাখ ৭৮ হাজার ৬৬৬ টাকার বাজেট বাজেট ঘোষণা হয়েছে। আজ বুধবার শহরের কলেজ মোড়ের একটি কমিউনিটি সেন্টারে পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার এ বাজেট ঘোষণা করেন।

বাজেটে রাজস্ব আয় ১৯ কোটি ৩৯ লাখ ৯০ হাজার টাকা এবং উন্নয়ন খাতে ২৭৩ কোটি ৫ লাখ টাকা। ঘোষিত বাজেটে প্রারম্ভিকস্থিতি এককোটি ৭ লাখ ৮৮ হাজার ৭৬৬ টাকা এবং ৪৪ লাখ ৯৯ হাজার ৭৬৬ টাকা সমাপনী স্থিতি দেখানো হয়েছে। পৌরসভায় উন্নয়ন খাতের আয় হিসেবে মোটা দাগে জলবায়ু ও বন্যা দুর্যোগ ব্যবস্থা প্রকল্প খাতে এককোটি ২৫ হাজার টাকা এবং উপকূলীয় শহর পরিবেশগত উন্নয়নকরণ প্রকল্প খাতে ১৫০ কোটি টাকা আয় দেখানো হয়েছে।

বাজেট অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, জেলা জাতীয় পার্টির আহ্বায়ক অ্যাডভোকেট আনোয়ার হোসেন আনু ও প্রেসক্লাবের সহসভাপতি শ্যামল সরকার, পৌরসভার নির্বাহী প্রকৌশলী মো. আবু হানিফ, সচিব শাহীন সুলতানা ও হিসাবরক্ষণ কর্মকর্তা মো. মনিরুদ্দুজা হারুনসহ পৌর কাউন্সিলর ও স্থানীয় সুধীজন উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here