প্রাকৃতিক ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপণের বিকল্প নেই —মো. শাহ আলম

0
248

মো. আব্দুল বাছিত সিফডিয়া, সিলেট প্রতিনিধিঃ

বাংলাদেশ ব্যাংক, সিলেট-এর নির্বাহী পরিচালক মো. শাহ আলম বলেছেন, প্রাকৃতিক ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপণের কোন বিকল্প নেই। পাশাপাশি পরিবেশের মধ্যে সবুজাভের আবহ সৃষ্টি করতে বেশি করে বৃক্ষ রোপণ করা অত্যাবশ্যকীয়। কিন্তু এক্ষেত্রে ফলদ বৃক্ষরোপণ করলে পরিবেশের ভারসাম্য রক্ষার পাশাপাশি শরীরের জন্য প্রয়োজনীয় ভিটামিন সরবরাহ করা যায়।
বাংলাদেশ ব্যাংক কর্মচারী নিবাস কল্যাণ সমিতি (কনিক্স), সিলেট-এর উদ্যোগে জাতীয় বৃক্ষরোপণ কর্মসূচী ২০১৮-এর অংশ হিসেবে বৃক্ষরোপণ অভিযানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সোমবার (৬ আগস্ট) সকালে শাহজালাল উপশহরস্থ ব্যাংক কর্মচারী নিবাস প্রাঙ্গনে কনিক্স-এর বিদায়ী কমিটি এই বৃক্ষরোপণ কর্মসূচী ২০১৮-এর আয়োজন করে।
বিদায়ী কমিটির সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নূর আহমদের  পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংক, সিলেট-এর মহাব্যবস্থাপক মো. সাজ্জাদ হোসেন, জীবন কৃষ্ণ রায়।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপমহাব্যবস্থাপক শান্তনু কুমার রায়, স্বরুপ কুমার চৌধুরী, ছৈয়দ আহমদ, মো. দিদারুল ইসলাম, যুগ্ম পরিচালক এ টি এম আব্দুল্লাহ, মো. জাবেদ আহমদ, মোজতবা রুম্মান চৌধুরী, সুব্রত তালুকদার, মো. মঈন উদ্দিন, বাংলাদেশ ব্যাংক ক্লাব-এর সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী আকতার, উপপরিচালক এ টি এম হাবিবুল্লাহ, মো. ইমাম উদ্দিন, আশরাফ সিদ্দিকী, জলি তালুকদার, সহকারী পরিচালক কাজী কলিমুজ্জামান, ইঞ্জিনিয়ার জাহিদুল ইসলাম, উপব্যবস্থাপক মুজিবুর রহমান, আশরাফ উদ্দিন, সহকারী ব্যবস্থাপক আসাদুল হাকিম, কনিক্স-এর নবগঠিত কমিটির সভাপতি মোহাম্মদ শহীদুল্লাহ, সাধারণ সম্পাদক মো. আব্দুল কাইয়ুম, কর্মচারী নেতা রফিকুল হক, আসাদ উদ্দিন, মো. আব্দুল মোতালেব, সালেহা খাতুন, মো. আক্কাস, আব্দুল জব্বার, মিনারা বেগম, শিমুল রায়, গুণসিন্ধু আচার্য প্রমুখ। উল্লেখ্য, বাংলাদেশ ব্যাংক কর্মচারী নিবাসে বিভিন্ন প্রজাতির ফলজ বৃক্ষরোপণ করা হয়। এছাড়া বৃক্ষরোপনকালে বাংলাদেশ ব্যাংকের সর্বস্তরের কর্মকর্তা এবং কনিকস-এর কর্মচারীরা উপস্থিত ছিলেন।
খবর ৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here