প্রশাসনের অনুরোধে সিলেটে বিএনপির অনশন বেগম খালেদা জিয়ার প্রতি অবিচার ও অমানবিক

0
359

এমজেএইচ জামিল তালুকদার সিলেট:
সিলেটে মহামান্য রাষ্ট্রপতি আব্দুল হামিদ এর আগমণ উপলক্ষে নিরাপত্তার স্বার্থে সংক্ষেপিত করা হয়েছে সিলেট বিএনপির অনশন কর্মসুচী। আজ বুধবার বিএনপির কেন্দ্রীয় কর্মসুচীর অংশ হিসেবে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে কারাগারে প্রেরণের প্রতিবাদে ও নিঃশর্ত মুক্তি দাবীতে নগরীর ঐতিহাসিক রেজিষ্ঠারী মাঠে অনশন কর্মসুচী পালন করে সিলেট জেলা ও মহানগর বিএনপি। অনশন কর্মসুচী সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলার কথা থাকলেও প্রশাসনের অনুরোধের প্রেক্ষিতে দুপুর ১২টার মধ্যেই কর্মসুচী সমাপ্ত করেন বিএনপি নেতৃবৃন্দ। বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্ঠা আলহাজ্ব এম. এ হক এর মোনাজাতের মধ্য দিয়ে ৫টা শেষ হওয়ার কর্মসুচী ১২টায় সমাপ্ত হয়।
অনশন কর্মসুচী চলাকালে বিএনপি নেতৃবৃন্দ বলেন- দক্ষিণ পূর্ব এশিয়ার অন্যতম সর্ববৃহৎ রাজনৈতিক দল বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে একটি ভুয়া রাজনৈতিক মামলায় সাজা প্রদানের ঘটনায় গোটা জাতি হতবাক হয়েছে। বিচার নামে অবিচার চালিয়ে ষড়যন্ত্রমুলক মামলার ফরমায়েসী রায়ে সাজা প্রদানের সাথে সাথে তিন বারের সাবেক সফল প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে পরিত্যক্ত ভবনের একটি নির্জন কারাগারে প্রেরণের মাধ্যমে দেশনেত্রীর উপর অমানবিক আচরণের জবাব বাংলাদেশের জনগণ দিবেই দেবে। এদেশে স্বৈরাচার আর বাকশালীদের পরিনতি কখনো ভাল হয়নি। অবৈধ আওয়ামী বাকশালী সরকারের জন্য লজ্জাজনক পরিনতি অপেক্ষা করছে। ইতিহাস থেকে শিক্ষা না নিলে, সময় থাকতে সরকারের শুভবুদ্ধির উদয় না হলে আওয়ামী অপশক্তিকে কঠিন মূল্য দিতে হবে। অবিলম্বে এই ফরমায়েসী রায় বাতিল করে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দিতে হবে।
অনশন কর্মসুচীতে জেলা ও মহানগর বিএনপি ছাড়াও মুক্তিযোদ্ধা দল, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল, মহিলা দল, শ্রমিক দল ও জাসাস সহ অঙ্গ, সহযোগি সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।
বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট জেলা সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম এর সভাপতিত্বে, জেলা বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুর রব চৌধুরী ফয়সল ও মহানগর সাংগঠনিক সম্পাদক মিফতাহ সিদ্দিকীর যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সংক্ষেপিত অনশন কর্মসুচীতে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন– বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার উপদেষ্ঠা আলহাজ্ব এম.এ হক, উপদেষ্ঠা খন্দকার আব্দুল মুক্তাদির, বিএনপির কেন্দ্রীয় সিলেট বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সাবেক এমপি দিলদার হোসেন সেলিম, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ডা: শাহরিয়ার হোসেন চৌধুরী, সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন ও সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম, জেলা সাধারণ সম্পাদক আলী আহমদ, মহানগর সহ-সভাপতি এডভোকেট হাবিবুর রহমান হাবিব, সহ-সভাপতি সালেহ আহমদ খসরু, জেলা সহ-সভাপতি কামরুল হুদা জায়গীরদার, মহানগর সহ-সভাপতি সিসিক কাউন্সিলার ফরহাদ চৌধুরী শামীম, সহ-সভাপতি সিসিক প্যানেল মেয়র রেজাউল হাসান কয়েস লোদী, জেলা সহ-সভাপতি ও কানাইঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আশিক উদ্দিন চৌধুরী, সহ-সভাপতি একেএম তারেক কালাম, সহ-সভাপতি হাজী শাহাব উদ্দিন, সহ-সভাপতি জালাল উদ্দিন চেয়ারম্যান, মহানগর সহ-সভাপতি ডা: নাজমুল ইসলাম, সহ-সভাপতি অধ্যাপিকা সামিয়া বেগম চৌধুরী, জেলা উপদেষ্ঠা আহমদ আলী, মহানগর উপদেষ্ঠা সৈয়দ বাবুল হোসেন, জেলা উপদেষ্ঠা হাজী কাঞ্চন মিয়া ও সিরাজ মিয়া, মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আজমল বখত চৌধুরী সাদেক, যুগ্ম সাধারণ সম্পাদক এমদাদ হোসেন চৌধুরী, জেলা যুগ্ম সাধারণ সম্পাদক মামুনুর রশীদ মামুন, যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ সাফেক মাহবুব, জেলা সাংগঠনিক সম্পাদক এমরান আহমদ চৌধুরী, আব্দুল আহাদ খান জামাল ও আবুল কাশেম, মহানগর সাংগঠনিক মুকুল মোর্শেদ প্রমুখ।

খবর ৭১/ ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here