প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন- শেখ আফিল উদ্দিন

0
271

জাহিরুল ইসলাম মিলন, যশোর জেলা প্রতিনিধিঃ
১৫ ই আগস্ট জাতীয় শোক দিবস পালন উপলক্ষ্যে শার্শার বালুন্ডা গ্রামে অনুষ্ঠিত হয় আলোচনা ও দোয়া মাহফিল।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্ব-পরিবারে ১৯৭৫ সালের ১৫ আগস্ট কিছু দুষ্কৃতকারী, বিপথ গামী সেনা সদস্যদের নির্মম বুলেটের আঘাতে শাহাদৎ বরণ করেন।

দিবসটি পালন উপলক্ষ্যে শার্শার পুটখালী ইউনিয়নের বালুন্ডা গ্রামে আওয়ামীলীগ আয়োজিত বালুন্ডা মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে এই অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানটিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় সংসদের যশোর( ৮৫) যশোর- ১(শার্শা) আসনে।র সংসদ সদস্য জনাব শেখ আফিল উদ্দিন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান ও শার্শা উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব নুরুজ্জামান, উপজেলা ভাইস-চেয়ারম্যান মেহেদি হাসান, উপজেলা যুবলীগ সভাপতি মোঃ ওহিদুজ্জামান, উপজেলা ছাত্রলীগ সভাপতি আব্দুর রহিম সরদার, সমাজ কল্যান বিষয়ক সম্পাদক মোঃ আওয়াল হোসেন, ৫নং পুটখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাদিউজ্জামান।

অনুষ্ঠানটিতে সভাপতিত্ব করেন মোঃ মিজানুর রহমান (সভাপতি) বালুন্ডা ৫নং ওয়ার্ড আওয়ামী লীগ। সোমবার বিকাল ৪টায় ওই অনুষ্ঠানে এলাকার আওয়ামী লীগ নেতাকর্মীরা এবং মঞ্চে উপস্থিত বিশেষ অতিথি বৃন্দ একে একে পঁচাত্তর এবং পরবর্তী দিনগুলো তাদের বক্তব্য তুলে ধরেন। এরপর প্রধান অতিথি তার বক্তব্যে বলেন সকল ষড়যন্ত্র উপেক্ষা করে যুদ্ধ পরবর্তী সময়ে যখন বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান বাংলাদেশকে স্বনির্ভরের দিকে এগিয়ে নেয়ার জন্য কাজ করে যাচ্ছিলেন, ঠিক সেই মুহূর্তে সেনাবাহিনীর কিছু উশৃংখল দুর্বৃত্ত সেনা সদস্যরা জাতির জনককে হত্যার পরিকল্পনা করে, পরিকল্পনা অনুযায়ী ১৯৭৫ সালের ১৫ই আগস্ট ভোরের দিকে ধানমন্ডির ৩২ নম্বর বাড়িতে হানা দেয়, তারা বন্দুকের গুলিতে ঝাঁঝরা করে দেয় বঙ্গবন্ধুসহ তার পরিবারের সকল সদস্যদের কে মৃত্যুর কোলে ঢলে পড়ে তারা, বিপথগামী সেনা সদস্যরা এতেই ক্ষান্ত হয়নি দেশকে ধ্বংস করার জন্য তারা ১৯৭১ সালে যুদ্ধে পরাজিত পাক দোসরদের সহায়তায় বাংলাদেশকে ক্ষতিগ্রস্ত করার জন্য বিভিন্ন ভাবে ষড়যন্ত্র শুরু করে।

বিএনপি-জামাতের কথা উল্লেখ করে শেখ আফিল উদ্দিন বলেন তারা ক্ষমতায় থাকতে দেশে অনেক অন্যায় অত্যাচার করেছে, দেশকে পঙ্গু বানিয়ে ছেড়েছিল আজ শেখ হাসিনার সরকার সেই সব বাধা-বিপত্তি উপেক্ষা করে মুজিব আদর্শের এ দেশকে উন্নয়নের দিকে নিয়ে চলছে আগামী ২০১৮এর সংসদ নির্বাচনে শেখ হাসিনার সরকারকে পুনরায় ক্ষমতায় আনার জন্য ভালবাসার প্রতি উদার আহ্বান জানান।
খবর৭১/এস;

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here