প্রধানমন্ত্রীর সামরিক সচিব জয়নুল আবেদীন আর নেই

0
450
প্রধানমন্ত্রীর সামরিক সচিব জয়নুল আবেদীন আর নেই
প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন। ছবিঃ ছবিঃ সংগৃহীত।

খবর৭১ঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন (বীর বিক্রম) ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আজ মঙ্গলবার বিকেল সোয়া পাঁচটায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে তিনি মারা যান।

আজ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। জয়নুল আবেদীনের মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর শোক প্রকাশ করেছেন।

মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীনের বড় ভাই ইসমাইল মানিক জানান, জয়নুল আবেদীন ১৯৬০ সালের ১ জানুয়ারি চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চুনতি গ্রামে জন্ম গ্রহণ করেন। তাঁর বাবার নাম মো. ইসহাক মিয়া। তাঁর দুই মেয়ে রয়েছে। তিনি প্রথম লেখাপড়া শুরু করেন চুনতি হাকিমিয়া আলিয়া মাদ্রাসায়। ১৯৭০ সালে ফৌজদারহাট ক্যাডেট কলেজে ভর্তি হন তিনি। ১৯৭৮ সালে বাংলাদেশ সেনাবাহিনীতে যোগ দেন। বীর বিক্রম উপাধি পাওয়া এই সেনা কর্মকর্তা ২০১১ সাল থেকে প্রধানমন্ত্রীর সামরিক সচিব হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীনের পারিবারিক সূত্র জানায়, আগামীকাল বুধবার বিকেলে বাংলাদেশ বিমানে করে তাঁর লাশ ঢাকায় আনা হবে। তাঁকে গ্রামের বাড়ির পাশে পারিবারিক কবরস্থানে দাফন করার সম্ভাবনা রয়েছে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here