প্রতীকী পরিচ্ছন্নতা কর্মসূচিতে গিনেস রেকর্ড গড়ার দাবি

0
213

খবর ৭১ঃ প্রতীকী পরিচ্ছন্নতা কর্মসূচির মাধ্যমে গিনেস বুকে নতুন রেকর্ড গড়ার দাবি জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন। জনগণের মধ্যে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে প্রতীকী পরিচ্ছন্নতার কর্মসূচি হিসেবে ডিএসসিসি এলাকায় শহর পরিষ্কার করেছেন হাজার হাজার নাগরিক।

আজ শুক্রবার সকাল ১০টার দিকে এই কর্মসূচি শুরু হয়। এর আগে সকাল ৭টা থেকে ডিএসসিসির সামনে রেজিস্ট্রেশন শুরু হয়। ডিএসসিসির পরিচ্ছন্নতাকর্মীদের পাশাপাশি নগরবাসীও রেজিস্ট্রেশন করেন।

বেলা পৌনে ১১টা পর্যন্ত ১৫ হাজার ৩১৩ জন রেজিস্ট্রেশন করেন। তবে ঘটনাস্থলে ছিলেন ৩০ হাজারেরও বেশি মানুষ।

এদিকে সিটি করপোরেশনের পক্ষ থেকে বলা হচ্ছে, আজকের জকর্মসূচিতে লক্ষাধিক মানুষের সমাগম হয়েছে।

বেলা ১১টার পরে সব অংশগ্রহণকারীকে নিয়ে গোলাপশাহ মাজার, জিরো পয়েন্ট, পল্টন মোড় এলাকায় পরিচ্ছন্ন অভিযান শুরু হয়। সাড়ে ১১টার দিকে এই কর্মসূচি শেষ হয়। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে পল্টন মোড়ে অস্থায়ী মঞ্চে দাঁড়িয়ে সবাইকে ধন্যবাদ জানান ডিএসসিসির মেয়র সাঈদ খোকন।

এ সময় ডিএসসিসির মেয়র বলেন, ‘আজকের এই কর্মসূচিটিতে রেকর্ড গড়া আমাদের মূল উদ্দেশ্য ছিল না। আমরা চেয়েছি নাগরিকদের মাঝে সচেতনতা তৈরি করতে। তাই এই পদক্ষেপ।’

ভারতকে টপকে বাংলাদেশ নতুন এই রেকর্ড গড়লো বলেও জানান ডিএসসিসির মেয়র সাঈদ খোকন ।

ডিএসসিসি কর্তৃপক্ষ জানিয়েছে, স্বচ্ছ ঢাকা গড়তে নগরবাসীকে সচেতন করতে প্রতীকী এই কর্মসূচির আয়োজন। এর মাধ্যমে পুরো নগরী পরিচ্ছন্ন না হলেও জনগণের মধ্যে সচেতনতা বৃদ্ধি পাবে। পাশাপাশি এই শহরের নাম গিনেস ওয়ার্ল্ড বুকে লেখা থাকবে।
খবর ৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here