পেনাল্টিতে জিতলো সুইডিশরা

0
290

খবর ৭১ঃ এশিয়ার প্রতিনিধি দক্ষিণ কোরিয়ার বিপক্ষে জয় দিয়ে রাশিয়া বিশ্বকাপ মিশন শুরু করলো সুইডেন। ম্যাচের ৬৫ মিনিটে পেনাল্টিতে জয়সূচক গোলটি করেন সুইডিশ অধিনায়ক গ্রাঙ্কভিস্ট।

সোমবার (১৮ জুন) বাংলাদেশ সময় সন্ধ্যায় ৬টায় মস্কোর নিঝনি নভগোরোদ স্টেডিয়ামে শুরু হয় ম্যাচটি।

আক্রমণ পাল্টা আক্রমণেও প্রথমার্ধ গোলশূন্য থাকে। দ্বিতীয়ার্ধে আক্রমণে ধার বাড়ায় দুদল। কিন্তু কাঙ্ক্ষিত গোলের দেখা পাচ্ছিল না কেউই।

ম্যাচের ২০ মিনিটের মাথায় সুইডেন গোল করার সহজ এক সুযোগ পায়। সামনে শুধু গোলরক্ষক ছিল। দক্ষিণ কোরিয়া ডিফেন্ডার বলটি সাইড লাইন থেকে নিরাপদ করতে পারেনি। সে বল ধরে শট নেয় সুইডেন। কিন্তু গোল করতে পারেনি। ২৯ মিনিটে আবার সুইডেন কর্ণার থেকে গোল করার ভালো এক সুযোগ পায়। কিন্তু সেটাও লক্ষ্যে থাকেনি তাদের। প্রথমার্ধের যোগ করা সময়ে দারুণ এক ক্রস থেকে গোল করার সুযোগ পায় সুইডেন। কিন্তু ব্লু ইয়োলোদের নেওয়া হেড সামান্যের জন্য লক্ষ্যে থাকেনি।

ম্যাচের ৫১ মিনিটে দক্ষিণ কোরিয়া প্রথম সুযোগ তৈরি করে। বক্সে ভালো একটি ক্রস দেয় কু’কে। কিন্তু তিনি তা কাজে লাগাতে পারেননি। এরপর সুইডেন ৫৭ মিনিটে ফ্রি কিক থেকে এবং ৫৯ মিনিটে বক্সের মধ্যে আবার গোল করার সুযোগ পায়। কিন্তু হতাশায় শেষ হয় তাদের আক্রমণ। অবশেষে ৬৬ মিনিটে তারা কাঙ্ক্ষিত গোলের দেখা পান।

ম্যাচের ৬৫ মিনিটে অবৈধভাবে প্রতিপক্ষের ফরোয়ার্ডকে ট্যাকল করলে রেফারি পেনাল্টি কল করেন। সেই পেনাল্টি থেকে জয়সূচক একমাত্র গোলটি আদায় করে নেয় ইব্রাহিমোভিচ বিহীন সুইডেন।

গ্রুপের অপর দুই দল বর্তমান ডিফেন্ডিং চ্যাম্পিয়ন জার্মানি ও মেক্সিকো। রবিবার জার্মানদের ১-০ গোলে হারিয়ে এগিয়ে আছে মেক্সিকো। আজ জিতলো সুইডেন।

উল্লেখ্য, ১৯৫৮ বিশ্বকাপে ঘরের মাটিতে প্রথমবারের মতো ফাইনালে পা রেখেছিল সুইডেন। সেবার ফাইনালে স্বাগতিকদের ৫-২ গোলে পরাজিত করে প্রথমবার বিশ্বকাপ জিতেছিল ব্রাজিল। এরপরও ব্রাজিল ফুটবল দলটি আরও চারবার – ১৯৬২, ১৯৭০, ১৯৯৪ এবং ২০০২ সালে বিশ্ব চ্যাম্পিয়ন হয়। রাশিয়ায় নিজেদের ১২তম বিশ্বকাপে অংশ নিয়েছে সুইডেন।
খবর ৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here