পুতিনের সঙ্গে নির্ধারিত বৈঠক বাতিল করলেন ডোনাল্ড ট্রাম্প

0
330

খবর৭১:ইউক্রেন সংকটের জেরে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে নির্ধারিত বৈঠক বাতিল করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আর্জেন্টিনার বুয়েনস আয়ার্সে অনুষ্ঠেয় শিল্পোন্নত দেশগুলোর জি-২০ সম্মেলনের ফাঁকে এ দুই নেতার বৈঠক হওয়ার কথা ছিল।

স্থানীয় সময় বৃহস্পতিবার (২৯ নভেম্বর) এক টুইট বার্তায় বৈঠক বাতিলের খবর নিশ্চিত করেন ট্রাম্প। বিবিসি অনলাইনের এক প্রতিবেদনে এ তথ্য দেওয়া হয়েছে।

আসন্ন জি-২০ সম্মেলনে পুতিনের সঙ্গে বৈঠক করবেন না উল্লেখ করে ট্রাম্প বলেন, ‘ওই ঘটনার পর রাশিয়া থেকে জাহাজগুলো এবং নাবিকেরা এখনো ইউক্রেনে ফেরেনি। এই অবস্থায় রুশ প্রেসিডেন্ট পুতিনের সঙ্গে আমার পূর্বনির্ধারিত বৈঠক বাতিল করাটাই সব পক্ষের জন্য ভালো হবে।’

তবে রুশ সংবাদমাধ্যম বলছে, ওই সংকটসহ নানা কারণে বৈঠকটি বাতিল করেছেন ডোনাল্ড ট্রাম্প। যদিও এর আগে পূর্বনির্ধারিত ওই বৈঠকটি অনুষ্ঠিত হতে যাচ্ছে বলে ক্রেমলিনকে জানিয়েছিল ওয়াশিংটন। তবে এরও আগে ইউক্রেন সংকটের কারণে বৈঠকটি বাতিল করে দেওয়ার হুমকি দিয়েছিলেন ট্রাম্প নিজেই।

তখন তিনি বলেছিলেন, ক্রিমিয়া উপকূলের কাছে রাশিয়া-ইউক্রেনের ঘটনার ‘পূর্ণাঙ্গ বিবরণের’ অপেক্ষা করছেন তিনি। এরপরে তিনি ওই বৈঠকের ব্যাপারে পুরো সিদ্ধান্তে পৌঁছবেন। তবে তিনি এও বলেছিলেন, সম্ভবত এ বৈঠক হবে না। যা এখন বাতিলই করে দিলেন।
খবর৭১/জি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here