পাইকগাছার আঁধারমানিক-হাড়িয়া ইটের সোলিং রাস্তাটি চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে

0
368

শেখ দীন মাহমুদ,পাইকগাছা(খুলনা) প্রতিনিধি:
দীর্ঘ দিন সংষ্কার ও রক্ষণা-বেক্ষনের অভাবে চলাচলের একবারেই অনুপযোগী হয়ে পড়েছে পাইকগাছার জনগুরুত্বপূর্ণ আঁধারমানিক-হাঁড়িয়া পাকা সড়কটি। প্রায় ৭ কিঃমিঃ দৈর্ঘ্য সড়কের অধিকাংশ স্থানে ইট উঠে তৈরী হয়েছে একেকটি মরণ ফাঁদের। এতে স্কুলগামী ছাত্র-ছাত্রীসহ প্রতি দিন হাজার হাজার মানুষের পথ চলতে মাত্নক দূর্ভোগ পোহাতে হচ্ছে। সড়কের এহেন বেহাল দশায় আসন্ন বর্ষা মৌসুমে যাতায়াতের পথ বন্ধ হয়ে যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ার আশংকায় আতংকে রয়েছেন দূর্গম এলাকাবাসী।
উপজেলার লতা ইউনিয়নের ওয়াজেদ আলী মাধ্যমিক বিদ্যালয় থেকে আঁধারমানিক হয়ে শচিয়ারবন্ধ হাঁড়িয়া পর্যন্ত প্রায় ৭ কিলোমিটার ইটের সোলিং সড়কটি দীর্ঘদিন ধরে সংস্কার না করায় ও সুষ্ঠু তদারকির অভাবে সড়কের বিভিন্ন স্থানের অধিকাংশ ইট মূল সড়ক থেকে ছিটকে কোথাও পার্শ্ববর্তী ঘের কিংবা হারিয়ে গেছে। এতে সড়কের বিভিন্ন স্থানে তৈরী হয়েছে বড় বড় খাদের। সড়কটি দিয়ে কোন যানবাহন তো দূরের কথা,পায়ে হেঁটে চলাও দূরুহ হয়ে পড়েছে। ফলে সড়কটি দিয়ে প্রতি দিন জীবনের ঝুঁকি নিয়ে ৪/৫ কিঃমিঃ পথ পায়ে হেঁটে স্কুলে যেতে হয় বিস্তীর্ণ জনপদের স্কুল-কলেজগামী ছাত্র-ছাত্রীদের।
বিশেষ করে চিংড়ি উৎপাদনের জন্য প্রসিদ্ধ এলাকায় চলতি চিংড়ি উৎপাদন মৌসুমে চিংড়ি ও তা প্রক্রিয়াকরণে বরফ সরবরাহে সংশ্লিষ্টদের চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। এলাকাবাসী বর্ষা মৌসুমের আগে সড়কটি সংষ্কারে সংশ্লিষ্ট কতৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here