পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় লঞ্চ চলাচল স্বাভাবিক হয়েছে

0
338

খনর৭১ঃ বৈরী আবহাওয়ার কারণে রাজধানীর সদরঘাটে লঞ্চ চলাচল বন্ধ করে দিয়েছিল বিআইডব্লিউটিএ। তবে পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় ঘণ্টাখানেক পর আবার স্বাভাবিক হয়েছে লঞ্চ চলাচল।

বিআইডব্লিউটিএ’র উপরিচালক কে এম সাইফারুল ইসলাম বলেন, এখন আবহাওয়া অনেকটা অনুকূলে থাকায় আমরা নিষেধাজ্ঞা প্রত্যাহার করেছি। ইতিমধ্যে চাঁদপুরের লঞ্চ ছেড়ে গেছে। অন্য গন্তব্যের লঞ্চগুলোও ছেড়ে যাওয়ার অপেক্ষায় আছে।

রবিবার বেলা ১১টার দিকে বিআইডব্লিউটিএ ঘোষণা দেয়, আবহাওয়া খারাপ হওয়ায় পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সদরঘাট থেকে লঞ্চ চলাচল বন্ধ থাকবে। তবে বেলা সাড়ে ১২টার দিকে তারা এই নির্দেশনা প্রত্যাহার করে লঞ্চ চলাচলের অনুমতি দেয়। পরে সদরঘাট থেকে বিভিন্ন গন্তব্যে লঞ্চ ছেড়ে যায়।

সকাল থেকেই ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হয়। সকাল ১০টার দিকে ধীরে ধীরে কালো মেঘে ঢেকে যায় ঢাকার আকাশ। সঙ্গে বেশ জোরালো বাতাসও বইতে থাকে। এ অবস্থায় ঈদযাত্রা নিরাপদ করতে লঞ্চ চলাচল সাময়িক বন্ধ রাখা হয়।

এদিকে বৈরী আবহাওয়ার কারণে কাঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে লঞ্চ ও স্পিডবোট চলাচল সাময়িকভাবে বন্ধ রয়েছে। এতে দুই পাড়ে অপেক্ষমাণ যাত্রীদের ভোগান্তি বেড়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here