পরমাণু বোমার সুইচ কিমের টেবিলে

0
393

খবর৭১: উত্তর কোরিয়ার নেতা কিম জং উন সতর্ক করে বলেছেন, তার টেবিলে পারমাণবিক বোমা উৎক্ষেপণের সুইচ রয়েছে। এই কারণে যুক্তরাষ্ট্র কখনোই যুদ্ধ শুধু করতে পারবে না বলে তিনি উল্লেখ করেন। খবর বিবিসির।

নতুন বছর উপলক্ষে টেলিভিশনে দেয়া এক ভাষণে উত্তর কোরিয়ার নেতা বলেন, পুরো যুক্তরাষ্ট্র উত্তর কোরিয়ার পরমাণু অস্ত্রের আওতার মধ্যে রয়েছে।

‘এটা বাস্তব, এটা কোন হুমকি নয়’- বলেন উত্তর কোরিয়ার নেতা।

একই সঙ্গে তিনি জানিয়েছেন, প্রতিবেশী দক্ষিণ কোরিয়ার সঙ্গে আলোচনার দরজা উন্মুক্ত রয়েছে। দক্ষিণ কোরিয়ায় অনুষ্ঠিতব্য আসন্ন শীতকালীন অলিম্পিকে উত্তর কোরিয়া দল পাঠানোর সম্ভাবনা রয়েছে উল্লেখ করেন কিম জং উন।

গত বছর পারমাণবিক অস্ত্র এবং ক্ষেপণাস্ত্র পরীক্ষার কারণে উত্তর কোরিয়া অবরোধের মুখে পড়েছে। রাজনৈতিকভাবে বিচ্ছিন্ন এ দেশটি গতবছর বেশ কিছু দূর পাল্লার ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়েছে।

উত্তর কোরিয়ার নেতা বলেছেন, দক্ষিণ কোরিয়ার সঙ্গে তাদের যে উত্তেজনা রয়েছে সেটি নতুন বছরে কমে আসতে পারে।

দক্ষিণ কোরিয়ায় অনুষ্ঠিতব্য আসন্ন শীতকালীন অলিম্পিকের সাফল্য কামনা করেন কিম জং উন। এ গেমসে অংশ নেবার জন্য উত্তর কোরিয়ার দুজন অ্যাথলেট কোয়ালিফাই করেছিল। কিন্তু তাদের অংশগ্রহণ নিশ্চিত করার সময়সীমা পার হয়ে গেছে। কিন্তু আন্তর্জাতিক অলিম্পিক কমিটির আমন্ত্রণে এখনো তারা প্রতিযোগিতায় অংশ নিতে পারে।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here