পবিত্র কোরআন তেলোয়াতের মাধ্যমে অনশন কর্মসূচি শুরু

0
223

খবর৭১:চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে পূর্ব ঘোষিত অনশন কর্মসূচি শুরু হয়েছে। বুধবার (১২ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন অব বাংলাদেশ মিলানায়তন প্রাঙ্গণে অনশন কর্মসূচি শুরু হয়। চলবে দুপুর ১২টা পর্যন্ত।

পবিত্র কোরআন তেলোয়াতের মাধ্যমে এই অনশন কর্মসূচি আনুষ্ঠানিকভাবে শুরু হয়। তেলোয়াতের পর মোনাজা‌তে খা‌লেদা জিয়ার সুস্থতা ও মু‌ক্তি এবং তা‌রেক রহমা‌নের দে‌শে ফি‌রি‌য়ে দেয়ার দোয়া করা হয়।

তবে আনুষ্ঠানিকভাবে অনশন শুরু হওয়ার অাগেই সকাল ৯টা থেকেই নেতাকর্মীরা অনশন কর্মসূচি শুরু করে দেন। ১০টায় অনশন শুরু হওয়ার কথা থাকলেও সকাল সাড়ে ৮টা থেকেই অনশনস্থলে জড়ো হতে থাকেন বিএনপি ও দলের অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

নেতাকর্মীরা স্লোগানে স্লোগানে উত্তাল করে তুলেছেন। ‘জে‌লের তালা ভাঙব, খালেদা জিয়াকে আনব,’ ‘আমাদের মায়ের মুক্তি চাই’, ‘আমার নেত্রী আমার মা জেলে থাকতে দেবো না’, জিয়ার সৈ‌নিক এক হও লড়াই ক‌রো’, ‘খা‌লেদা জিয়ার কিছু হ‌লে জ্বল‌বে আগুন ঘ‌রে ঘ‌রে’ ইত্যাদি স্লোগান দিচ্ছেন নেতাকর্মীরা।

দলের প্রতিষ্ঠাতা সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমান, চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ছবি সম্বলিত প্ল্যাকার্ড, বিভিন্ন ব্যানার ও স্লোগান সম্বলিত ফেস্টুন বহন করছেন।

অনশনে দলের সিনিয়র নেতারা অংশগ্রহণ করবেন। জাতিসংঘের মহাসচিবের আমন্ত্রণে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের উদ্দেশ্যে রওয়ান হয়েছেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফলে তিনি অনশনে অংশ নেবেন না।

খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here