পদ্মা সেতুর ৮১ ভাগ নির্মাণকাজ শেষ

0
917
পদ্মা সেতুর ৮১ ভাগ নির্মাণকাজ শেষ

খবর৭১ঃ
জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে তথ্য জানানো হয়।

পদ্মা সেতু নির্মাণ কাজের অগ্রগতি ৮১ শতাংশ। আর প্রকল্পের ভৌতিক অগ্রগতি ৭১ শতাংশ। এ ছাড়া জাজিরা সংযোগ সড়ক, মাওয়া সংযোগ সড়ক ও সার্ভিস এরিয়া-২ এর কাজ শতভাগ শেষ হয়েছে। নদীশাসনের কাজ ৫৯ শতাংশ শেষ হয়েছে।

এ সময় আরও জানানো হয়, ওই সেতু প্রকল্প এলাকায় সবুজায়ন ও সৌন্দর্য বাড়ানোর লক্ষ্যে ব্যাপক উদ্যোগ নেয়া হয়েছে। এজন্য সেতুর উভয় পাশে চলতি বছরের জুন পর্যন্ত এক লাখ ৬৯ হাজার ৯৫৭টি গাছ লাগানো হয়েছে।

সংসদীয় কমিটির সভাপতি মো. একাব্বর হোসেনের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, এনামুল হক, মো. হাসিবুর রহমান স্বপন, মো. আবু জাহির, রেজওয়ান আহম্মদ তৌফিক, মো. ছলিম উদ্দীন তরফদার, শেখ সালাহউদ্দিন, সৈয়দ আবু হোসেন বাবলা ও রাবেয়া আলীমসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কমিটি সূত্র জানায়, বৈঠকে বিআরটিসির সার্বিক কার্যক্রম ও ভবিষ্যৎ কর্মপরিকল্পনা এবং সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ এবং সেতু বিভাগের আওতাধীন চলমান মেগা প্রকল্পগুলোর সর্বশেষ অবস্থা ও বাস্তবায়ন অগ্রগতি নিয়ে আলোচনা হয়।

এ সময় সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় বিভাগের পক্ষ থেকে জানানো হয়, পদ্মা সেতু প্রকল্প এলাকায় একটি যাদুঘর স্থাপনের কাজ চলমান রয়েছে। চলতি বছরের জুন পর্যন্ত ২০২৩টি নমুনা যাদুঘরে সংরক্ষণ করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here