পদ্মা সেতুর অগ্রগতি ৫০ শতাংশ মূল:এগিয়ে যাচ্ছে সেতুর কাজ

0
286

খবর৭১:আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পদ্মা সেতুর সামগ্রিক অগ্রগতি ৫০ শতাংশ। মূল সেতুর কাজ অনেক এগিয়ে গেছে।

পদ্মা নদী পৃথিবীর আমাজানের মতো একটি নদী, একেবারে অনিশ্চিত একটি নদী। নির্দিষ্ট তারিখ দিয়েও আমরা নির্ধারিত সময় রাখতে পারি না। দ্বিতীয় স্প্যান বসাতে আমাদের আরো সময় লাগবে, সেটা মধ্য জানুয়ারি পর্যন্ত গড়াতে পারে। আজ বুধবার দুপুর সোয়া ১টার দিকে মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার মস্তফাগঞ্জ সেতু উদ্বোধন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, গভীরতা মিলিয়ে পদ্মার নিচে টেকনিক্যাল কিছু সমস্যা আছে। আমাদের টার্গেট আমরা যথা সময়েই শেষ করব।

সেতুমন্ত্রী বলেন, শেখ হাসিনার সরকার ক্ষমতায় আসার পর এ পর্যন্ত ৭৬টি ব্রিজের মধ্যে পাঁচটি উদ্বোধন করেছি যার কাজ সমাপ্ত। গত মে মাসে আমি ২১টি বেইলি ব্রিজকে পরিপূর্ণ ব্রিজে রুপান্তর করার জন্য নির্মাণ কাজের উদ্বোধন করেছিলাম। আজ পাঁচটি শেষ হয়েছে এবং জুন মাসের মধ্যে ২১টি ব্রিজের নির্মাণ কাজ শেষ হবে।
ঢাকা সিটি করপোরেশনে আওয়ামী লীগের মনোনয়ন প্রার্থী নিয়ে ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের প্রেসিডিয়াম বৈঠকে একজন আগ্রহী প্রার্থীকে নিয়ে আলোচনা করেছেন। তাকে প্রস্তুতি নিতে এবং সব মহলে যোগাযোগ করতে বলা হয়েছে। স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড আছে যার চেয়ারপারসন শেখ হাসিনা। তার সভাপতিত্বে আমাদের ১৮ সদস্যের মনোনয়ন বোর্ড বসবে আনুষ্ঠানিক সিদ্ধান্তের জন্য। এরপর বৈঠকে নির্বাচনের শিডিউল ঘোষণার পরপরই আমরা রংপুর, নারায়ণগঞ্জ, কুমিল্লায় যেভাবে মনোনয়ন দিয়েছি সেভাবেই স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড আনুষ্ঠানিক ভাবে শেখ হাসিনার সভাপতিত্বে মনোনয়ন ঘোষণা করবেন।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here