পদ্মায় পানিবৃদ্ধি ও তীব্র স্রোতের কারণে দৌলতদিয়ার দুইটি ঘাট বন্ধ

0
416
পদ্মায় পানিবৃদ্ধি ও তীব্র স্রোতের কারণে দৌলতদিয়ার দুইটি ঘাট বন্ধ
ছবিঃ সংগৃহীত

খবর৭১ঃ

পদ্মায় পা‌নিবৃ‌দ্ধি‌ ও তীব্র স্রো‌তের কার‌ণে দৌলতদিয়ায় ছয়টি ফেরিঘাটের মধ্যে দুইটি ঘাট বন্ধ রেখেছে কর্তৃপক্ষ। এ ছাড়া বন্ধ রাখা হয়েছে লঞ্চ চলাচলও। বাকি চারটি ঘাটে ফেরি চলাচল করলেও তীব্র স্রোতের কারণে তা ব্যাহত হচ্ছে। আজ মঙ্গলবার (১ অক্টোবর) সকাল ১১টার দি‌কে দৌলতদিয়া ঘাট সূত্রে এ তথ্য জানা‌ গেছে।

সূত্র জানা‌য়, পদ্মায় পা‌নিবৃ‌দ্ধি ও তীব্র স্রোতে দৌলতদিয়ার ছয়টি ফে‌রিঘাটের দুইটি (১ ও ২ নম্বর) ঘাট বন্ধ রেখেছে কর্তৃপক্ষ। দুর্ঘটনা এড়া‌তে দৌলতদিয়া-পাটু‌রিয়া নৌরু‌টে বন্ধ রাখা হয়েছে লঞ্চ চলাচলও। তীব্র স্রো‌তের কার‌ণে ফে‌রি চলাচল ব্যাহত হ‌চ্ছে। ফ‌লে স্বাভা‌বিক সম‌য়ের তুলনায় নদী পার হ‌তে দ্বিগুণ সময় লাগ‌ছে ফে‌রিগু‌লোর। এ কার‌ণে দৌলতদিয়া প্রা‌ন্তে সৃষ্টি হয়েছে যানবাহনের দীর্ঘ সারি।

এদিকে, লঞ্চ ও দুইটি ফেরিঘাট বন্ধ থাকায় এবং তীব্র স্রো‌তে ফে‌রি চলাচল ব্যাহত হওয়ায় দৌলত‌দিয়ায় নদীপা‌রের অপেক্ষায় রয়েছে  ক‌য়েক শ যানবাহন। এতে দুর্ভো‌গে প‌ড়ে‌ছে চালক ও যাত্রীরা।

দৌলতদিয়া লঞ্চঘাট সুপারভাইজার মো. মোফা‌জ্জল হো‌সেন বলেন, তীব্র স্রো‌তের বিপরী‌তে লঞ্চ চল‌তে না পাড়ায় দুর্ঘটনা এড়া‌তে সকাল সোয়া ১০টা থে‌কে লঞ্চ চলাচল বন্ধ র‌য়ে‌ছে। স্রো‌তের তীব্রতা কম‌লে পুনরায় লঞ্চ চলাচল শুরু করা হবে। ল‌ঞ্চের যাত্রীরা এখন ফে‌রি‌তে পারাপার হচ্ছে বলে জানান তিনি।

বিআইডাব্লিউটিসি’র দৌলতদিয়া সহকারী ঘাট ব্যবস্থাপক (বা‌ণিজ্য) মাহবুব হো‌সেন বলেন, পদ্মায় পা‌নিবৃ‌দ্ধি ও তীব্র স্রো‌তে দৌলতদিয়া-পাটু‌রিয়া নৌরু‌টে ফে‌রি চলাচল ব্যাহত হ‌চ্ছে। পা‌নি বৃ‌দ্ধি ও স্রো‌তের কার‌ণে দুইটি ঘাট বন্ধ রাখা হ‌য়ে‌ছে। ফ‌লে নদীপা‌রের অপেক্ষায় রয়েছে কিছু যানবাহন। ত‌বে অন্য ঘাটগু‌লো সচল থাকায় যানবাহন পারাপা‌রে তেমন সমস্যা হ‌চ্ছে না। বর্তমা‌নে এ রু‌টে ১৩টি ফে‌রি চলাচল কর‌ছে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here