‘পদ্মাবত’ বিক্ষোভ : ভারতে বর্বর হামলার শিকার স্কুলবাস

0
614

খবর৭১:স্কুলের ছোট ছোট বাচ্চারা উপুড় হয়ে শুয়ে আছে বাসের মেঝেতে। ভয়ে জড়োসড়ো।

তাদের স্কুল বাসটি হামলার শিকার হয়েছে। আর আতঙ্ক-জাগানিয়া এবং ন্যাক্কারজনক ঘটনাটি ঘটেছে ভারতের রাজধানী নয়া দিল্লির নিকটবর্তী গুরগাঁওয়ে। উপলক্ষ আর কিছুই নয়, বিতর্কিত ছবি ‘পদ্মাবত’-এর মুক্তির বিরুদ্ধে প্রতিবাদ। গতকাল বুধবার বিকেলে এই ঘটনাটি ঘটে। আজ বৃহস্পতিবার মুক্তি পাচ্ছে বহুল আলোচিত ও বিতর্কিত চলচ্চিত্র সঞ্জয় লীলা বনসালির ‘পদ্মাবত’।

হামলার শিকার পড়ুয়ারা নার্সারি থেকে টুয়েলভ ক্লাসের। তারা সংখ্যায় ছিলেন বেশ ক’জন। বাসটিতে করে বাড়ি ফেরার সময় তাদের সঙ্গে ছিলেন তাদের শিক্ষক এবং স্টাফরা। তারা সবাই জিডি গোয়েঙ্কা ওয়ার্ল্ড স্কুলের শিক্ষার্থী।

ওই পরিস্থিতিতেই বাসের ভেতরের ওই ভীতিকর পরিবেশের কয়েকটি ভিডিও ধারণ করা হয়। তাতে দেখা যায়; আতঙ্কিত হয়ে শিক্ষার্থীরা শুয়ে আছে বাসের মেঝেতে। বাসের ভেতরের সবাই আতঙ্কিত। সবচেয়ে ছোট বাচ্চাটি আতঙ্কে চিৎকার করে কাঁদছে। অন্যরা বাসের দুই সিটের মাঝের ফাঁকা জায়গাটিতে জড়োসড়ো হয়ে বসে আছে। ওদিকে, বর্বর হামলাকারীরা পাথর ছুড়ছে স্কুল শিক্ষার্থী বহনকারী বাসটিতে। গতকাল বিকেল ৪টার দিকে এই ঘটনাটি ঘটে।

তবে, এমন ভয়াবহ পরিস্থিতিতেও মাথা ঠাণ্ডা রাখেন বাসটির চালক। তিনি সাবধানে বাসটি চালান এবং ভয়াবহ সেই পরিস্থিতি থেকে কোনো শিক্ষার্থীকে আহত হতে না দিয়েই বাসটি নিয়ে উত্তেজিত জনতার রোষানল থেকে বেরিয়ে আসেন।

উল্লেখ্য, স্কুলবাসটি একটি রাজ্য-নিয়ন্ত্রিত পরিবহন সংস্থার বাসের পেছনেই ছিল, যাতে বিক্ষোভকারীরা আগুন ধরিয়ে দেয়।

পুলিশ সদস্যরা সেখানে উপস্থিত ছিলেন, তবে তারা তাদের কোনো সাহায্য করেননি বলে জানান একজন শিক্ষক। তবে সংঘবদ্ধ বিক্ষোভকারীদের সামনে তাদের কিছু করার ছিল না বলেও উল্লেখ করেন ওই শিক্ষক।

গুরগাঁও পুলিশপ্রধান সন্দীপ খিরওয়ার এই ঘটনায় জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করবেন বলে গণমাধ্যমকে জানান।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here