পত্মীতলায় বিষ প্রয়োগে ১৮বিঘা জমির ধান পুড়িয়ে ফেলার অভিযোগ

0
496

মো. আবু সাঈদ, পত্মীতলা (নওগাঁ) প্রতিনিধি : নওগাঁর পত্মীতলায় বুধবার গভীর রাতে উপজেলার কৃষ্ণপুর ইউনিয়নের চকগোবিন্দ ডাঙ্গাপাড়া গ্রামের কৃষক নরেশ হেমরম ও মার্চেলিউস হেমরম নামে দুই সহোদরের ১৮বিঘা জমির ধান আগাছা নাশক বিষ প্রয়োগে পুড়িয়ে ফেলার অভিযোগ পাওয়া গেছে প্রতিপক্ষের বিরুদ্ধে।

সরেজমিনে বৃহস্পতিবার দুপুরে ঘটনাস্থল চকগোবিন্দ ডাঙ্গাপাড়া গিয়ে ভুক্তভোগি পরিবার ও এলাকাবাসীর সাথে কথা বলে জানা গেছে, উক্ত গ্রামের মৃত বলরাম হেমরম এর ছেলে নরেশ হেমরম ও মার্চেলিউস হেমরম এর সহিত একই গ্রামের মৃত বাজুল হেমরমের পুত্র শিবলাল হেমরম এবং মৃত সজিলা হেমরম এর পুত্র পাউলুস হেমরম ও পরিমল হেমরম এর মধ্যে বিরোধ চলে আসছে। এরই মধ্যে বুধবার গভীর রাতে জমির মালিকানা দাবীকারী শিবলাল, পাউলুস ও পরিমল লোক ভাড়া করে ১৮ বিঘা জমিতে বিষ প্রয়োগ করে। জমির মালিক নরেশ ও মার্চেলিউস হেমরম বলেন, রাতের বেলায় জমিতে বিষ প্রয়োগের সময় তাঁরা দুর হতে দেখেছেন। কিন্তু অনেক লোকজন থাকায় কাছে যেতে সাহস পাননি। পাশ^বর্তী কৃষ্ণবল্লভ গ্রামের মোসলেহ উদ্দিনের ছেলে ভুট্রো, মৃত মেহের বক্সের ছেলে মোসলেম এবং খড়খড়ি গ্রামের মৃত কবিরাজ বাস্কের ছেলে সরদার বাস্কেকে তাঁরা জমিতে বিষ প্রয়োগ করতে দেখেছেন বলেও জানান। অভিযোগের বিষয়ে জমির মালিকানা দাবীদার শিবলাল, পাউলুস ও পরিমলের সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও তাদের পাওয়া যায়নি।

এ বিষয়ে পত্মীতলায় থানা অফিসার ইনচার্জ পরিমল কুমার চক্রবর্তী জানান, বিষয়টি তিনি শুনেছেন। এ বিষয়ে এখনও কেউ থানায় অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here