পটুয়াখালী-৪ আওয়ামী প্রার্থী ৩০ ছাড়িয়ে যাওয়ার আশংকা 

0
388
রাকিব হাসান পটুয়াখালী জেলা প্রতিনিধি:

 ১১৪, পটুয়াখালী-৪ (কলাপাড়া-রাঙ্গাবালী) আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আ’লীগ দলীয় অফিস থেকে প্রথম দিনেই ৩ ভাই ও নারী নেত্রী সহ মনোনয়ন ফরম কিনেছেন ১৬ জন প্রার্থী।

শনি ও রবিবার আরও দেড় ডজন প্রার্থীর মনোনয়ন ফরম সংগ্রহের কথা রয়েছে বলে জানিয়েছে দলীয় নির্ভরযোগ্য একটি সূত্র।

অবস্থা এমন যে এবার এ আসনে প্রার্থীর সংখ্যা ৩০ ছাড়িয়ে যাওয়ার আশংকা রয়েছে।

এমনকি তৃনমূলের সাথে যাদের কোন রকমের যোগোযোগ কিংবা দলীয় কার্যক্রমে কখনও দেখা যায়নি তারাও মনোনয়ন ফরম কিনেছেন সাপোর্টিং হিসেবে।

বর্তমান সাংসদ মো: মাহবুবুর রহমানও একাধিক নেতা-কর্মীর নামে মনোনয়ন ফরম সংগ্রহ করিয়েছেন যাতে ওই সব প্রার্থীদের সুপারিশে তার মনোনয়ন এবারও নিশ্চিত হয়।

এমনটাই জানিয়েছেন দলীয় ওই সূত্রটি।

মনোনয়ন বিক্রীর প্রথম দিন শুক্রবার (৯নভেম্বর) সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের পর দলীয় নেতা-কর্মীদের সাথে নিয়ে দলীয় মনোনয়ন ফরম কিনেছেন কলাপাড়া উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি আলাউদ্দীন আহমেদ।

দলের ত্যাগী ও কর্মী বান্ধব প্রবীন এ নেতার দলীয় মনোনয়ন ফরম সংগ্রহে আশার আলো সঞ্চার হয়েছে দীর্ঘ দশ বছর ধরে দলীয় কার্যক্রমে অংশ না নেয়া দলের ত্যাগী নেতা-কর্মীদের মধ্যে।

যারা দল ক্ষমতায় আসার পর জামাত-বিএনপি থেকে দলের অভ্যন্তরে ঢুকে পড়া হাইব্রীড নেতা ও নব্য আ’লীগ ঠিকাদার ব্যবসায়ীদের দৌরাত্ম্যে অভিমান নিয়ে দলীয় কার্যক্রম থেকে নিজেদের দূরে সরিয়ে রেখেছিলেন এতোদিন।

কেননা দলীয় ’নৌকা’ প্রতীকে পর পর তিনবার এমপি নির্বাচিত হয়ে গত দশ বছরে দলের ত্যাগী, পরীক্ষিত ও জামাত-বিএনপি শাসনামলে মামলা-হামলার শিকার হওয়া নির্যাতিত নেতা-কর্মীদের কোন খোঁজ রাখেননি মাহবুবুর রহমান।

তাই দলের তৃনমূলের নেতা-কর্মীদের আস্থা এখন শেখ হাসিনা ও দলীয় প্রতীক নৌকায়; দুর্নীতিবাজ কোন নেতায় নয়।

শুক্রবার রাত পর্যন্ত এ আসনে যারা মনোনয়ন ফরম কিনেছেন তাদের মধ্যে রয়েছে আলাউদ্দীন আহমেদ, বর্তমান সাংসদ মো: মাহবুবুর রহমান, তার ছোট ভাই অবসরপ্রাপ্ত ব্রিডেডিয়ার জেনারেল মো: হাবিবুর রহমান মিলন, ফুপাতো ভাই মো: মহিব্বুর রহমান মহিব, এস এম রাকিবুল আহসান, অধ্যক্ষ সৈয়দ নাসির উদ্দীন, বিপুল চন্দ্র হাওলাদার, সৈয়দ আখতারুজ্জামান কোক্কা, মো: মঞ্জুরুল আলম, শহিদুল্লাহ ওসমানি, খন্দকার শামসুল হক রেজা, নিহার রঞ্জন সরকার মিল্টন, আবদুল্লাহ আল ইসলাম লিটন, মুরসালিন আহম্মেদ, মোসা: মাহিনুর বেগম, অ্যাডভোকেট শামিম আল সাইফুল সোহাগ প্রমূখ।

শনিবার (১০ নভেম্বর) মনোনয়ন কিনেছেন অধ্যক্ষ দেলোয়ার হোসেন সিকদার, নয়া মিয়া নয়ন সহ আরও হাফ ডজন প্রার্থী।

রবিবার বাকী প্রার্থীরা মনোনয়ন ফরম সংগ্রহ করবেন বলে জানা গেছে।

এদিকে কলাপাড়া-রাঙ্গাবালীর মুজিব আর্দশে অনুপ্রানিত মানুষের এখন একটাই দাবী দলীয় প্রধান জন নেত্রী শেখ হাসিনা’র ঘোষনা ’দুর্নীতিবাজ কাউকে নয়, ক্লীন, ইমেজ, জনপ্রিয়তার ভিত্তিতেই দেয়া হবে মনোনয়ন’ যেন বাস্তবায়ন হয় নৌকার মনোনয়ন দেয়ার ক্ষেত্রে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here