নোবিপ্রবিতে ৮ম জাতীয় ক্যামিস্ট্রি অলিম্পিয়াড অনুষ্ঠিত

0
316

উৎসবমুখর পরিবেশে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হলো অষ্টম জাতীয় ক্যামিস্ট্রি অলিম্পিয়াড ২০১৮। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের সহযোগী অধ্যাপক নেওয়াজ মোহাম্মদ বাহাদুর। এছাড়াও উপস্থিত ছিলেন উক্ত বিভাগের সহকারী অধ্যাপক মোঃ সাইফুল আলম এবং মোঃ আজিজুল হক সহ নোয়াখালীর বিভিন্ন কলেজের শিক্ষকবৃন্দ |বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামানের সার্বিক সহযোগীতায় ক্যামিস্ট্রি অলিম্পিয়াডের সকল কার্যক্রম সম্পন্ন হয়।
অনুষ্ঠানের শুরুতে প্রথমে হাজী মোঃ ইদ্রিস অডিটোরিয়ামে সকল শিক্ষার্থীদের সমবেত করা হয়, সেখানে তাদের পরীক্ষার নিয়মাবলী এবং আসন বিন্যাস সম্পর্কে আলোচনা করা হয়। এরপর সকাল ১০ টায় সমগ্র বাংলাদেশে একযোগে পরীক্ষা শুরু হয় এবং ১ ঘন্টার এই পরীক্ষা সকাল ১১টায় শেষ হয়। ৬০ নম্বরের এই বহুনির্বাচনী পরীক্ষায় একাদশ-দ্বাদশ শ্রেনীতে অধ্যায়নরত নোয়াখালীর বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা অংশগ্রহন করে।
পরীক্ষার পর পুনরায় শিক্ষার্থীদের ইদ্রিস অডিটোরিয়ামে সমবেত করা হয়, সেখানে তাদের আপ্যায়নের ব্যাবস্থা করা হয়। এরপর খুব অল্প সময়ের মধ্যেই ফলাফল প্রকাশ করা হয়,এবং মেধাতালিকার প্রথম ২০ জনকে সনদ প্রদান করা হয়। এসময় প্রধান অতিথি মেধাতালিকায় স্থানকারীদের অভিনন্দন জানান এবং যারা মেধাতালিকায় স্থান করতে পারেননি তাদেরকে হতাশ না হয়ে রসায়নকে ভালবেসে অধ্যায়ন করতে উপদেশ দেন। এরপর বিশ্ববিদ্যালয়ের ফাউন্টেনপেন (শহীদ মিনার) এর পাদদেশে ফটোসেশনের মাধ্যমে উক্ত অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করা হয়।
উল্লেখ্য প্রতিযোগিতায় প্রথম ২০ জন সনদ প্রাপ্তরা পরবর্তীতে চূড়ান্ত পর্বের জন্য ঢাকায় যাওয়ার সুযোগ পাবেন।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here