নোবিপ্রবিতে বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা

0
355

ছাফওয়ান নাঈম, নোবিপ্রবি প্রতিনিধি:

স্বাধীনতার মহান স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৬ আগষ্ট ২০১৮) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের উদ্দ্যোগে একাডেমিক ভবন ২ এ উক্ত আলোচনা সভাটি অনুষ্ঠিত হয়।

অর্থনীতি বিভাগের চেয়ারম্যান মোহাম্মদ মোকাম্মেল করিম তৌফিকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ড. মোহাম্মদ আবুল হসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজবিজ্ঞান ও মানবিক অনুষোধের ডিন ড. সৈয়দ আতিকুল ইসলাম ও শিক্ষক সমিতির সভাপতি ড.আব্দুল্লাহ আল মামুন। এছাড়াও অর্থনীতি বিভাগের শিক্ষক-শিক্ষার্থী,ছাত্রছাত্রী ও কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

অতিথিগণ তাদের বক্তৃতায় বঙ্গবন্ধুকে শুধু শ্লোগান বক্তৃতায় আর রাজপথে না রেখে জীবনের প্রতিটি স্তরে বঙ্গবন্ধুর আদর্শকে বাস্তবায়নের তাগিদ দেন। তারা আরো বলেন, পরিবেশ পরিস্থিতি অনুযায়ী দেশের সরকার পরিবর্তন হতে পারে কিন্তু বঙ্গবন্ধু তার আসনে সর্বদা সমাচীন থাকবে।

এর আগে অর্থনীতি ৩য় ব্যাচের শিক্ষার্থী মহিউদ্দিন খন্দকার সজিব এর সঞ্চালনায় সভার শুরুতেই কোরান তিলাওয়াত করেন ৩য় ব্যাচের শিক্ষার্থী আলতাফ হোসেন ভূঁইয়া। এবং প্রধান অতিথি “আগষ্ট ট্রাজেডি ৭৫” নামক দেয়ালিকাটির মোড়ক উন্মোচন করেন। এছাড়াও বঙ্গবন্ধুকে নিয়ে রচনা প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ করা হয়। প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেন ৩য় ব্যাচের শিক্ষার্থী তাহমিনা আক্তার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here