নেহরার বিশ্বকাপ সেরা একাদশে সাকিব

0
759
নেহরার বিশ্বকাপ সেরা একাদশে সাকিব

খবর৭১ঃ

বিশ্বকাপে ক্যারিয়ারসেরা ফর্মে ছিলেন সাকিব আল হাসান। ব্যাটিং, বোলিং, ফিল্ডিং-তিন বিভাগেই সমানতালে দ্যুতি ছড়িয়েছেন তিনি। একা কাঁধে টেনেছেন বাংলাদেশ দলকে।

টাইগাররা সেমিফাইনালে যেতে না পারলেও ৬০৬ রান এবং ১১ উইকেট নিয়ে আসর শেষ করেন বিশ্বসেরা অলরাউন্ডার। সঙ্গত কারণে ভারতের সাবেক পেসার আশিস নেহরার বিশ্বকাপ সেরা একাদশে ঠাঁই পেয়েছেন তিনি।

২০১৯ আসরের সেরা একাদশে সাকিবকে রাখা প্রসঙ্গে নেহরা বলেন, পুরো বিশ্বকাপে তিন নম্বরে খেলেছে সে। কিন্তু আমার একাদশে তাকে আমি পাঁচ নম্বরে রাখছি। আমার দলে একজন লেগস্পিনার আছে, যুজবেন্দ্র চাহাল। সাকিব ও চাহাল দুজনই স্পিন দিয়ে প্রতিপক্ষকে বিপদে ফেলতে পারবে। সেই সঙ্গে এই অলরাউন্ডারের ব্যাটিং তো রয়েছেই।

এবারের আসরে পাঁচ সেঞ্চুরি হাঁকানো ভারতের রোহিত শর্মাকে ওপেনার হিসেবে দলে রেখেছেন নেহরা। তার সঙ্গে ইনিংসের গোড়াপত্তন করবেন টুর্নামেন্টে ৬৪৮ রান করা অস্ট্রলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নার।

তিন নম্বরে নিজের প্রিয় ক্রিকেটার ভারতীয় অধিয়ানয়ক বিরাট কোহলিকে রেখেছেন তিনি। টিম ইন্ডিয়ার উইকেটরক্ষক-ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনি এবং ভিন্ন অ্যাকশনধর্মী পেসার জাসপ্রিত বুমরাহ রয়েছেন এই দলে। দলকে নেতৃত্ব দেবেন ধোনি।

দুই ইংলিশ ক্রিকেটার বেন স্টোকস ও জোফরা আর্চারকে বিশ্বকাপের একাদশে রেখেছেন নেহরা। নিউজিল্যান্ডকে পুরো বিশ্বকাপে একাই টেনেছেন অধিনায়ক কেন উইলিয়ামসন। তাকে চার নম্বরের দায়িত্ব দিয়েছেন তিনি। বল হাতে গোটা টুর্নামেন্টে আগুন ঝরিয়েছেন অস্ট্রেলিয়ার পেসার মিচেল স্টার্ক। স্বভাবতই এই দলে আছেন তিনি।

নেহরার বিশ্বকাপ সেরা একাদশঃ 

রোহিত শর্মা, ডেভিড ওয়ার্নার, বিরাট কোহলি, কেন উইলিয়ামসন, সাকিব আল হাসান, মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক ও উইকেটরক্ষক), বেন স্টোকস, জোফরা আর্চার, মিচেল স্টার্ক, জাসপ্রিত বুমরাহ ও যুজবেন্দ্র চাহাল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here