নির্ভয়া গণধর্ষণ: চার আসামির ফাঁসি ৩ মার্চ

0
506
নির্ভয়া গণধর্ষণ: চার আসামির ফাঁসি ৩ মার্চ

খবর৭১ঃ

ভারতে আলোচিত নির্ভয়া গণধর্ষণ ও হত্যা মামলায় সাজাপ্রাপ্ত চার আসামিকে আগামী ৩ মার্চ ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করার নতুন তারিখ নির্ধারণ করা হয়েছে। এ দিন ভোর ৬টায় ফাঁসিতে ঝুলিয়ে আসামিদের মৃত্যুদণ্ড কার্যকর করা হবে। আসামীরা হলেন বিনয় শর্মা, পবন গুপ্তা, মুকেশ সিংহ ও অক্ষয় সিংহ ।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, নির্ভয়া মামলার চার অপরাধীর ফাঁসি নতুন করে ৩ মার্চ ভোর ৬টায় নিধারণ করেছে আদালত। আগে দুইবার মৃত্যু পরোয়ানা জারি করা হলেও শেষ মুহূর্তে ফাঁসি স্থগিত হয়েছে। অপরাধীরা চেষ্টা করেছে সম্ভাব্য সব রকম আইনি সুযোগ পাওয়ার। এ নিয়ে তৃতীয়বারের মতো ফাঁসির তারিখ ঘোষণা করা হলো।

সোমবার তিহার জেল কর্তৃপক্ষ আদালতকে জানায়, আসামিরা তাদের সমস্ত আইনি সুযোগ ব্যবহার করেছে এবং তাদের কারও কোনও আবেদন কোনও আদালতে অমীমাংসিত অবস্থায় নেই। এরপরই আদালত জারি করে মৃত্যু পরোয়ানা।

নির্ভয়ার মা আশা দেবী জানিয়েছেন, আমি আশা করি এটাই ফাঁসির চূড়ান্ত তারিখ হতে চলেছে। তিনি বলেন, আদালতের রায়ে আমি খুশি।

উল্লেখ্য, ২০১২ সালের ১৬ ডিসেম্বর রাতে দিল্লিতে বাসের মধ্যে প্যারাম্যাডিক শিক্ষার্থী নির্ভয়াকে ছয়জন মিলে ধর্ষণ করে। পরে তাকে বাস থেকে ছুঁড়ে ফেলে দেয় তারা। এতে গুরুতর আহত হওয়া নির্ভয়া হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। এ ঘটনায় ছয় জনকে আসামি করে মামলা দায়ের করা হয়। তাদের এক জন মারা যাওয়ায় তাকে মামলার বাইরে রাখা হয় এবং আরেকজন ওই সময় অপ্রাপ্তবয়স্ক হওয়ায় কিশোর সংশোধনাগারে পাঠানো হয়। ২০১৭ সালের ৫ মে বাকি চার আসামিকে মৃত্যুদণ্ডের আদেশ দেয় আদালত।

রায়ের পর চার আসামিই তা রিভিউয়ের আবেদন করে। ২০১৯ সালের ১৮ ডিসেম্বর রিভিউ আবেদন খারিজ করে দেন আদালত। চলতি বছরের ৭ জানুয়ারি মৃত্যুদণ্ডপ্রাপ্ত চার আসামির বিরুদ্ধে মৃত্যু পরোয়ানা জারি করে দিল্লির আদালত। ওই পরোয়ানা অনুযায়ী ২২ জানুয়ারি সকাল ৭টায় তাদের ফাঁসি কার্যকর করার কথা ছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here