নির্বাচন থেকে সরে দাঁড়ালেন শমসের মবিন

0
255

খবর৭১ঃ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-৬ আসনে বিকল্পধারা মনোনীত প্রার্থী সাবেক পররাষ্ট্র সচিব শমসের মবিন চৌধুরী মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। তিনি মহাজোট থেকে মনোনয়ন না পেয়ে বিকল্পধারার প্রার্থী হয়েছিলেন। দলের প্রতীক কুলা নিয়ে তিনি ছিলেন নির্বাচনী মাঠে।

এ আসনে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের পাশাপাশি মহাজোটের মনোনয়ন প্রত্যাশী ছিলেন জোটের শরিক বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য শমসের মবিন চৌধুরী। এনিয়ে তিনি নির্বাচন কমিশনে মনোনয়নপত্রও দাখিল করেছিলেন।

জোটের মনোনয়ন না পেয়ে তিনি বিকল্পধারার প্রার্থী হন। এরপর দলীয় প্রতীক কুলা নিয়ে তিনি নেমে পড়েন গণসংযোগে।

গোলাপগঞ্জ-বিয়ানীবাজারের অলি-গলি চষে বেড়ান তিনি তার কর্মী-সমর্থকদের নিয়ে। এ দু’উপজেলায় করানো হয় মাইকিং।

এদিকে তিনি নির্বাচনী মাঠে থাকার ফলে মহাজোট প্রার্থী শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ অনেকটা পড়তে হয়েছিল বেকায়দায়। এনিয়ে ১২ ডিসেম্বর যুগান্তরে ‘কঠিন চ্যালেঞ্জে শমসের-নাহিদ’ শিরোনামে একটি সংবাদও প্রকাশিত হয়। অবশেষে নৌকা প্রার্থী নুরুল ইসলাম নাহিদকে সমর্থন দিয়ে তিনি রোববার তার মনোনয়নপত্র প্রত্যাহারের ঘোষণা দেন।

রোববার সন্ধ্যায় শমসের মবিন যুগান্তরকে বলেন, আমি মনোনয়ন প্রত্যাহারপত্র সোমবার নির্বাচন কমিশনে জমা দেব। দলের সিদ্ধান্ত অনুযায়ী আমি নির্বাচন থেকে সরে দাঁড়ালাম। তবে কী কারণে মনোনয়নপত্র প্রত্যাহারের সিদ্ধান্ত নিলেন-এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা দলের সিদ্ধান্ত। তাই মনোনয়নপত্র প্রত্যাহারের নিদ্ধান্ত নিয়েছি।শমসের মবিনের এ ঘোষণার পর সিলেট-৬ আসনে শুরু হয়েছে নতুন মেরুকরণ।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here