নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনে ইবি শিক্ষার্থীরা

0
363

ইবি প্রতিনিধি: নিরাপদ সড়কের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে ইসলামী বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থীরা। রোববার (০৫ জুলাই) বেলা সাড়ে এগারোটায় বিশ^বিদ্যালয়ের প্রধান ফটকে মানববন্ধন শেষে বিভিন্ন সড়কে বিক্ষোভ মিছিল করে শিক্ষার্থীরা।
ক্যাম্পাস ও আন্দোলনকারী শিক্ষার্থীদের সূত্রে জানা যায়, সারাদেশে নিরাপদ সড়কের দাবীতে শিক্ষার্থীদের আন্দোলনের সাথে একাত্মতা ও সংহতি প্রকাশ করে শিক্ষার্থীদের উপর বিচার বহির্ভূত হামলার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থীরা। এছাড়া বিশ^বিদ্যালয়ের ফিটনেস বিহীন গাড়ি ও চালকদের দক্ষতার ব্যাপারে বিশ^বিদ্যালয় প্রমাসনের দৃষ্টি আকর্ষণ করে শিক্ষার্থীরা। মানবন্ধন ও মিছিলে “তোমার আমার রাষ্ট্র, হতে দেবো না নষ্ট, হামলাকারীদের বিচার চাই, নিরাপদ সড়ক চাই শ্লোগান সম্বলিত নানা পোস্টার ও ফেস্টুন সহ বিভিন্ন প্রায় দুই শতাধিক শিক্ষার্থী যোগ দেয়।
আন্দোলনকারী শিক্ষার্থীরা জানান, ‘আমাদের দেশের প্রায় প্রতিনিয়ত হাজার হাজার মানুষ সড়ক দুর্ঘটনায় মারা যাচ্ছে। আমরা এসব ঘটনার অবসান চাই। সড়ক পথ নিরাপদ চাই।‘
এসময় তারা আরো জানায় আমাদের ক্যাম্পাসের অধিকাংশ শিক্ষার্থী ঝিনাইদহ-কুষ্টিয়া শহরে থাকে। চালকদের অদক্ষতা ও ফিটনেস বিহীন গাড়ির কারণে তাদের প্রায়ই দুর্ঘটনার শিকার হতে হয়। আমারা এ ব্যাপারে প্রশাসনের দৃশ্যমান ও সুনির্দিষ্ট পদক্ষেপ চাই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here