নিউজিল্যান্ডের নারী ক্রিকেটারকে বিয়ে করলেন অস্ট্রেলিয়ার নারী ক্রিকেটার

0
368

খবর৭১ঃ এবার সমলিঙ্গের সঙ্গে বিয়ে করে আলোচনার জন্ম দিলেন দুই দেশের দুই নারী ক্রিকেটার। তাদের একজন নিউজিল্যান্ডের নারী ক্রিকেটার হ্যালি জেনসেন আর অপরজন অস্ট্রেলিয়ার নারী ক্রিকেটার নিকোলা হ্যানক। গত ১২ এপ্রিল তারা বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছে। তবে ইনস্টাগ্রামে বিয়ের মুহূর্তের একটি ছবি পোস্ট করে আনুষ্ঠানিকভাবে খবরটি জানানো হয় গতকাল শুক্রবার।

দুই নারী ক্রিকেটারের সমলিঙ্গের এই বিয়ে নিয়ে ক্রিকেট-দুনিয়ার সোড়গোল পড়ে গেছে। অস্ট্রেলিয়ার বিখ্যাত সানশাইন কোস্টে তাদের বিয়ের অনুষ্ঠানে দুই পরিবারের সদস্যরাই উপস্থিত ছিলেন। খবর এনডিটিভির

ইনস্টাগ্রামে পোস্ট করা ছবিতে দেখা যায়- উভয়েই বিয়ের লম্বা সাদা গাউন পরে মুখোমুখি দাঁড়িয়ে আছেন। দুজনের মুখেই হাসি। পাশে পরিবারের সদস্যরা ফুল হাতে অভিনন্দন জানাচ্ছেন। এসময় উভয়েই বলেন, ‘ইয়েস, আই ডু’।

বিয়েটা সদ্য করলেও নিকোলা ও হ্যালির একসঙ্গে জীবনযাপন আরও আগে থেকেই। একসময় দুজনেই নারীদের বিগ ব্যাশে একসঙ্গে মেলবোর্ন স্টারসের হয়ে খেলতেন। পরে অবশ্য হ্যালি নগরপ্রতিদ্বন্দ্বী রেনেগেডসে যোগ দেন। তবে এখন আবারও দুজন অস্ট্রেলিয়ার জাতীয় নারী ক্রিকেট লিগ ক্যাপিটাল টেরিটরির হয়ে খেলছেন।

বিয়ের পর অনেক শুভাকাঙ্ক্ষীর পাশাপাশি তাদের সাবেক ক্লাব মেলবোর্ন স্টারসও টুইট করে নবদম্পতিকে শুভেচ্ছা জানিয়েছে।

২০১৪ সালে নিউজিল্যান্ড জাতীয় দলে অভিষেক হয় হ্যালির। আর গত বিগ ব্যাশে দ্বিতীয় সর্বোচ্চ ১৩ উইকেট নিয়ে অস্ট্রেলিয়ার জাতীয় দলে ডাক পাওয়ার অপেক্ষায় আছেন নিকোলা।

সমলিঙ্গের সতীর্থকে বিয়ে করা নিয়ে এক বিবৃতিতে হ্যালি বলেন, ‘আমাদের জীবনের সবচেয়ে আনন্দঘন মুহূর্তে প্রত্যাশিত সবাইকে কাছে পাওয়া সৌভাগ্যের। সবার প্রতি ধন্যবাদ।’

অন্যদিকে ইনস্টাগ্রামে নিকোলা লিখেছেন, ‘গেল ১২ এপ্রিল আমি আমার স্বপ্নের নারীটিকে বিয়ে করেছি। মুহূর্তটা অবশ্যই ভালোবাসায় পরিপূর্ণ ছিল।’

উল্লেখ্য, নিউজিল্যান্ড সরকার ২০১৩ সালে সমলিঙ্গের বিয়েকে বৈধতা দেয়। আর অস্ট্রেলিয়ার সমলিঙ্গের বিয়ে বৈধতা পায় ২০১৭ সালে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here