নারী শুধু পুরুষের আনন্দের জন্য জন্ম নেয়নি’

0
289

খবর৭১ঃ নারী সাংবাদিক কেন্দ্রের প্রতিষ্ঠাবার্ষিকীতে বক্তরা বলেছেন, নারী শুধু পুরুষের আনন্দের জন্য জন্ম নেয়নি, বরং পুরুষের পাশাপাশি সব রকম উন্নয়নমূলক কাজে নারীদের সমান অবদান আছে। গণমাধ্যমে নারীর অংশগ্রহণ এবং গুরুত্বপূর্ণ আসনগুলোতে নারীর প্রতিনিধিত্ব আগের তুলনায় অনেক বেড়েছে। বর্তমানে দেশজুড়ে প্রায় হাজার সংখ্যক নারী সাংবাদিক কমর্রত রয়েছেন। তারপরও পেশাগত দায়িত্ব পালনে তাদের নানা প্রতিবন্ধকতার মুখোমুখি হতে হচ্ছে।

সমাজের প্রয়োজনেই এই প্রতিবন্ধকতা দূর হওয়া প্রয়োজন।
রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে আজ নারী সাংবাদিক কেন্দ্রের ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকীতে এসব কথা বলেন বক্তরা।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক আনিসুজ্জামান, জাতীয় প্রেস ক্লাবের সভাপতি সাইফুল আলম ও সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, প্রেস ক্লাবের সাবেক সভাপতি মুহাম্মদ শফিকুর রহমান, লেখক নুরজাহান বোস প্রমুখ।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে একটি কেক কাটা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে রবীন্দ্র সংগীত পরিবেশন করেন শিল্পী রোকাইয়া হাসিনা নীলি, কবিতা পাঠ করেন শরিফা বুলবুল। সংগঠনের পক্ষ থেকে গণমাধ্যমে ৩০ শতাংশ নারী কর্মী নিয়োগসহ সকল গণমাধ্যমে যৌন হয়রানি বিরোধী কমিটি গঠনের দাবি জানানো হয়।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here