নতুন ব্রিটিশ রাজপুত্রের নাম প্রিন্স লুই

0
281

খবর৭১:ব্রিটেনের প্রিন্স উইলিয়ামের স্ত্রী ডাচেস অব কেমব্রিজ কেট মিডলটন পুত্রসন্তানের জন্ম দিয়েছেন গত সোমবার। এ দম্পতির তৃতীয় সন্তান আর দ্বিতীয় পুত্রের জন্ম হয় সোমবার লন্ডনে স্থানীয় সময় বেলা ১১টা এক মিনিটে।

কেনসিংটন প্যালেসের একটি টুইট বার্তায় জানানো হয়েছে, রাজপরিবারের নতুন সদস্য পরিচিত হবে ‘হিজ রয়্যাল হাইনেজ প্রিন্স লুই অফ কেমব্রিজ’ নামে।

ব্রিটিশ রাজপরিবারের নতুন সদস্যের নাম লুই আর্থার চার্লস নামে নামকরণ করেছেন ডিউক আর ডাচেস অফ কেমব্রিজ।

কেনসিংটন প্যালেসের একটি টুইট বার্তায় জানানো হয়েছে, রাজপরিবারের নতুন সদস্য পরিচিত হবে হিজ রয়্যাল হাইনেজ প্রিন্স লুই অফ কেমব্রিজ নামে।

তাদের আরও একটি ছেলে ও মেয়ে রয়েছে। যাদের নাম জর্জ ও শার্লট। ব্রিটিশ রাজমুকুটের উত্তরাধিকারীর তালিকায় তার অবস্থান পঞ্চম।

রাজপুত্রের বাবা প্রিন্স উইলিয়াম আর বড় ভাই জর্জের নামের মাঝেও রয়েছে লুই নামটি। এই নামটি ছিল লর্ড মাউন্টব্যাটেনের নামেরও অংশ, যিনি ১৯৭৯ সালে আইআরএ হামলায় নিহত হন। প্রিন্স চার্লসের জীবনে তার চাচা লর্ড মাউন্টব্যাটেনের অনেক প্রভাব ছিল।

নতুন প্রিন্সের নামকরণ নিয়ে ব্রিটেনে অনেক বাজিও ধরা হয়েছে। বাজীকরদের প্রথম ধারণা ছিল, তার নাম হবে আর্থার। এরপরে তাদের বাজি ছিল জেমন আর ফিলিপের ওপর। লুই নামটি ছিল বাজীকরদের তালিকায় চতুর্থ। তবে শেষ পর্যন্ত এটিই চূড়ান্ত হলো।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here