নওগাঁ-২ আসন আওয়ামী লীগের প্রচারণা শুরু, পোস্টার-লিফলেট বিতরণ, আচরণবিধি লংঘনের অভিযোগ

0
449

মো. আবু সাইদ, পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধি: জাতীয় সংসদ নির্বাচনের আনুষ্ঠানিক প্রচার-প্রচারণা শুরু না হলেও নওগাঁ-২ (ধামইরহাট-পত্নীতলা ) আসনে আওয়ামী লীগের বিরুদ্ধে নির্বাচনী আচরণ বিধি লংঘনের অভিযোগ উঠেছে। দলের কতিপয় অতি উৎসাহী স্থানীয় নেতা-কর্মী পোস্টার সাঁটানোর পাশাপাশি গ্রামে গ্রামে ঘুরে লিফলেট বিতরণ করছেন বলে জানা গেছে। এ বিষয়ে স্থানীয় প্রশাসন হতে তাদের সতর্কতা প্রদান করা হলেও কাজের কাজ কিছুই হয়নি।

সরেজমিনে অনুসন্ধানে জানা গেছে শুক্রবার উপজেলার পাটিচরা ইউনিয়নের ছালিগ্রাম (বাগুরিয়া) মোড়ে স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ পোস্টার টানিয়ে দেন। বিষয়টি জানতে পেরে দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিষ্ট্রেট ঘটনাস্থলে গিয়ে পোস্টারগুলি অপসারণ করেন এবং আওয়ামী লীগের নেতাকর্মীদের সতর্ক করেন। এরপর শনিবার সকালে পাটিচরা ইউনিয়নের ৬নং ওয়ার্ডের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিমল চন্দ্রের নেতৃত্বে একই স্থানে পোস্টার টানিয়ে দেওয়া হয়। এছাড়াও শুক্রবার দিনব্যাপি আমাইড় ইউনিয়নের আমাইড় গ্রামসহ বিভিন্ন গ্রামে উপজেলা যুব মহিলা লীগের সভাপতি সুমি অপর আওয়ামী লীগ নেত্রী সাবিনাকে সাথে নিয়ে লিফলেট বিতরণের পাশাপাশি ভোট প্রার্থনা করেছেন বলে সংশ্লিস্ট গ্রামের বাসিন্দারা অভিযোগে জানান।

এ বিষয়ে পত্নীতলা উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটানিং কর্মকর্তা মো. শরিফুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, ইতিপূর্বে অভিযোগের প্রেক্ষিতে দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিষ্ট্রেটসহ ছালিগ্রাম মোড় থেকে শুক্রবার রাতে পোস্টারগুলি অপসারণ করা হয়। এছাড়াও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির প্রধান মো. আব্দুল গাফফার কে ডেকে এ বিষয়ে সতর্ক করা হয়েছে। এরপরও যদি কেউ আচরণবিধি লংঘন করে থাকে তবে তদন্ত সাপেক্ষে তাদের বিরুদ্ধে আইনী পদক্ষেপ গ্রহণ করা হবে।
খবর ৭১/ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here