দেহ তল্লাশি ছাড়া কেউ মসজিদে ঢুকতে পারবে না’

0
306

খবর৭১: মুসলিম সম্প্রদায়ের ধর্মীয় উৎসব পবিত্র শবে বরাত উপলক্ষে রাজধানীজুড়ে নিরবচ্ছিন্ন নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে। বিশেষ করে জাতীয় মসজিদ বায়তুল মোকাররম, মিরপুর শাহ আলী মাজার, আজিমপুর করব স্থানসহ বড় বড় মসজিদ ঘিরে সর্বোচ্চ নিরাপত্তা জোরদার করা হয়েছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কর্মকর্তারা বলছেন, আজ রাতে ব্যাগ নিয়ে বা কাউকে চেক না করে মসজিদ বা করবস্থানে প্রবেশ করতে দেয়া হচ্ছে না। যে কোনও অপ্রীতিকর অবস্থা এড়াতে পুলিশের এই অবস্থা বলে জানিয়েছেন তারা।

ধর্মপ্রাণ মুসলমানরা মহান আল্লাহর রহমত ও নৈকট্য লাভের আশায় নফল নামাজ আদায়, কোরআন তিলাওয়াত, জিকির, ওয়াজ, মিলাদ-মাহফিলসহ নানা ইবাদত বন্দেগি ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে শবে বরাতের রাতটি কাটাবেন। পরে ফজরের নামাজ আদায় শেষে ঘরে ফিরবেন।

এদিকে শবে বরাত উপলক্ষে বায়তুল মোকাররমের মসজিদের গেটে নিরাপত্তার দায়িত্বে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। প্রতিটি প্রবেশপথে আর্চওয়ে। প্রত্যেককে এর ভেতর দিয়ে প্রবেশ করতে হচ্ছে মসজিদে।

লালবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুভাষ কুমার পাল ব্রেকিংনিউজকে বলেন, ‘আজিমপুর করবস্থান, লালবাগ শাহী মসজিদসহ এলাকার সকল মসজিদে দেহ তল্লাশি ব্যতীত কাউকে ভেতরে প্রবেশ করতে দেয়া হচ্ছে না।’

মিরপুর শাহ আলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আনোয়ার হোসেন ব্রেকিংনিউজকে বলেন, ‘শাহ আলী মাজারে প্রচুর লোক সমাগম হয়। এ কারণে অতিরিক্ত পুলিশ ছাড়াও প্রবেশ পথে আর্চওয়ে বসানো হয়েছে। এছাড়া সিসিটিভি ক্যামেরা বসিয়ে নিরাপত্তা ব্যবস্থার নজর রাখা হচ্ছে।’

পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.মাহমুদুল হক ব্রেকিংনিউজকে বলেন, ‘বায়তুল মোকাররম মসজিদকে ঘিরে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে। পল্টন থানার পুলিশ ছাড়াও প্রশাসনের ঊধ্বর্তন কর্মকর্তারা এখানে উপস্থিত আছেন। কাউকে চেক না করে মসজিদের ভেতরে প্রবেশ করতে দেয়া হচ্ছে না। চেক ছাড়া কেউ ভেতরে প্রবেশ করতে পারবে না।’

শবে বরাত হলো সৌভাগ্যের রজনী, যাকে আরবিতে বলা হয় ‘লাইলাতুল বরাত’। মহিমান্বিত এ রাতে ধর্মপ্রাণ মুসলমানরা বিগত জীবনের সব ভুলভ্রান্তি ও পাপের জন্য মহান আল্লাহ তাআলার দরবারে ক্ষমা প্রার্থনা করেন। ইবাদত বন্দেগি ছাড়াও মৃত স্বজনদের কবর জিয়ারতও করা হয় এ রাতে। আজ দোয়া কবুলের রাত। এ রাতে আল্লাহ্ তাঁর বান্দাদের ইচ্ছে পূরণ করবেন।

এদিকে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে আগেই জানানো হয়েছে শবে বরাত উপলক্ষে বিস্ফোরক দ্রব্য, আতশবাজি, পটকাবাজিসহ অন্যান্য ক্ষতিকর, দূষণীয় ও বিস্ফোরক দ্রব্য বহন কিংবা ফোটানো যাবে না।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here