দেশে গণতন্ত্র আছে, গণতন্ত্র নেই বিএনপির ভিতরে : সেতুমন্ত্রী

0
538
দেশে গণতন্ত্র আছে, গণতন্ত্র নেই বিএনপির ভিতরে : সেতুমন্ত্রী

খবর৭১ঃ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশে গণতন্ত্র আছে, গণতন্ত্র নেই বিএনপির ভিতরে। তাদের ঘরে এবং দলেই গণতন্ত্র নেই। তারা কিভাবে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করবে।

আজ দুপুরে কুমিল্লা সার্কিট হাউজে সাংবাদিকদের সাথে মন্ত্রী এসব কথা বলেন।

তিনি সাবেক নৌ-মন্ত্রী শাহজাহান খান এমপির ছেলে আসিবুর রহমান খান ও আ ক ম বাহাউদ্দিন বাহার এমপির মেয়ে আয়মান বাহার সোনালীর বিবাহোত্তর সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দিতে কুমিল্লায় যান।

‘গণতন্ত্র রক্ষার স্বার্থে সিটি নির্বাচনে অংশ নেবে বিএনপি’ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের জবাবে সেতুমন্ত্রী আরও বলেন, বিএনপি আজ অভ্যন্তরীণ গণতন্ত্রের চর্চা করে না। আওয়ামী লীগের এক বছর আগে বিএনপির সম্মেলন হয়েছে।

আওয়ামী লীগ আবারও সম্মেলন শেষে করেছে। আমি দ্বিতীয়বারের মতো সাধারণ সম্পাদক হয়েছি। কিন্তু আজ পর্যন্ত বিএনপি ওয়ার্কিং কমিটির সদস্যদের নিয়ে একটি কনফারেন্সও করতে পারেনি। ৫০১ জনের জাম্বো জেট মার্কা একটি কমিটি করেছে। তাহলে বিএনপির কাছে কি গণতন্ত্র আশা করা যায়।

কনফারেন্স করতে না পেরে সরকারের বিরুদ্ধে শুধু কথা বলে। সরকারে তাদেরকে কোন বাঁধা দেয়নি। বিএনপি সব জায়গায় মিছিল, মিটিং এবং সমাবেশ করছে। তারা ব্যর্থ হয়েছে আন্দোলনে এবং নির্বাচনে। সেখানে সরকারের কোন দোষ নেই। কারণ জনগণ বিএনপি এবং তার নেতাকর্মীদের ডাকে সাড়া দেয় না।

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আরও বলেন, লেটেস্ট টেকনোলজি ইভিএমের ব্যবহারে সুষ্ঠু নির্বাচন হয়। অতীতে যে সকল নির্বাচনে যেসব কেন্দ্রে ইভিএম এ ভোট গ্রহণ হয়েছে, ওই সকল কেন্দ্রে ভোটগ্রহণ সুষ্ঠু হয়েছে। বেশিরভাগ কেন্দ্র বিএনপিই জিতেছে। ইভিএমে নির্বাচন হলে কারও অসুবিধা নেই। ইভিএম এ সুষ্ঠু নির্বাচনের পরিবেশ তৈরি করতে পারে। আমি বিএনপিকে নির্বাচনে অংশগ্রহণের জন্য আহবান জানাবো।

এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম, কুমিল্লা জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর ও পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলামসহ প্রশাসনের বিভিন্ন বিভাগের কর্মকর্তাবৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here