দুদকের চিঠির পর স্বাস্থ্য অধিদফতরের ২৩ কর্মকর্তাকে বদলি

0
287

খবর৭১ঃ দুর্নীতির সঙ্গে সম্পৃক্ততার অভিযোগে গত ২৩ জানুয়ারি স্বাস্থ্য অধিদফতরে কর্মরত ২৩ জন কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে স্বাস্থ্য মন্ত্রণালয়ে চিঠি দিয়েছিল দুদক।

সেই চিঠির পর বৃহস্পতিবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ থেকে জারি করা এক প্রজ্ঞাপনে ওই ২৩ কর্মকর্তাকে বদলি করা হয়েছে।

দুদকের চিঠিতে বলা হয়েছিল, স্বাস্থ্য অধিদফতরের অধীন বিভিন্ন কার্যালয়ে কিছু দুর্নীতিবাজ, স্বেচ্ছাচারী ও ক্ষমতার অপব্যবহারকারী কর্মকর্তা-কর্মচারীরা দীর্ঘদিন ধরে একই কর্মস্থলে চাকরি করার সুবাদে দুর্নীতির শক্তিশালী বলয় তৈরি হয়েছে। এটি স্বাস্থ্য অধিফতরের সুশাসনকে ক্ষতিগ্রস্ত করছে। এসব কর্মকর্তা-কর্মচারী ক্ষমতার অপব্যবহার করে অঢেল সম্পদের মালিক হয়েছেন বলে জানা গেছে।

দুদকে তাদের বিরুদ্ধে ইতিমধ্যে অনেক অভিযোগ জমা হয়েছে, যা দুদকের গোয়েন্দা ইউনিটের অনুসন্ধান পর্যায়ে রয়েছে। এমন অবস্থায় এসব কর্মকর্তা-কর্মচারীকে বর্তমান কর্মস্থল থেকে জরুরি ভিত্তিতে অন্যত্র বদলির ব্যবস্থা গ্রহণের অনুরোধ করা হয়।

এদিকে ২৩ কর্মকর্তাকে স্ব-স্ব কর্মস্থল থেকে বদলি করে আগামী ৭ দিনের মধ্যে কর্মস্থলে যোগদান করতে বলা হয়েছে।

যাদেরকে বদলি করা হয়েছে:

স্বাস্থ্য অধিদফতরের পরিচালকের (স্বাস্থ্য) কার্যালয়ের সহকারী প্রধান (পরিসংখ্যানবিদ) মীর রায়হান আলীকে বরিশাল বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয়ে, প্রশাসনিক কর্মকর্তা ফারুক হাসানকে রাঙ্গামাটি সিভিল সার্জন কার্যালয়ে, স্বাস্থ্য অধিদফতরের পরিচালকের প্রধান সহকারী আশরাফুল ইসলামকে খাগড়াছড়ি সিভিল সার্জন কার্যালয়ে বদলি করা হয়।

প্রধান সহকারী সাজেদুল করিমকে সিরাজগঞ্জ সিভিল সার্জন কার্যালয়ে, উচ্চমান সহকারী তৈয়বুর রহমানকে সুনামগঞ্জের তাহেরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে, উচ্চমান সহকারী সাইফুল ইসলামকে নোয়াখালীর হাতিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বদলি করা হয়।

চট্টগ্রাম স্বাস্থ্য অধিদফতরের পরিচালকের কার্যালয়ের প্রধান সহকারী ফয়জুর রহমানকে সুনামগঞ্জের বিশ্বম্ভপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে, প্রধান সহকারী মাহফুজুল হককে নেত্রকোনা সিভিল সার্জন কার্যালয়ে, কম্পিউটার অপারেটর আজমল খানকে ফরিদপুর মেডিকেল কলেজে, ময়মনসিংহ স্বাস্থ্য অধিদফতরের পরিচালকের কার্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা মোস্তাফিজুর রহমানকে রংপুর সিভিল সার্জন কার্যালয়ে বদলি করা হয়।

প্রধান সহকারী-কাম হিসাবরক্ষক আবদুল কুদ্দুসকে ভোলার চরফেশন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে, সিলেটের স্বাস্থ্য অধিদফতরের পরিচালকের কার্যালয়ের প্রধান সহকারী নুরুল হককে জামালপুর সিভিল সার্জন কার্যালয়ে, প্রশাসনিক কর্মকর্তা গাউস আহমেদকে সিরাজগঞ্জ সিভিল সার্জন কার্যালয়ে, উচ্চমান সহকারী আমান আহমেদকে কুড়িগ্রাম চিলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বদলি করা হয়।

অফিস সহকারী-কাম কম্পিউটার অপারেটর নেছার আহমেদ চৌধুরীকে নেত্রকোনা বারহাট্রা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে, খুলনা স্বাস্থ্য অধিদফতরের পরিচালকের কার্যালয়ের ব্যক্তিগত সহকারী ফরিদ হোসেনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে, অফিস সহকারী মো. মাসুমকে লালমনিরহাটের পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে, প্রধান সহকারী আনোয়ার হোসেনকে নওগা সিভিল সার্জন কার্যালয়ে বদলি করা হয়।

বরিশাল স্বাস্থ্য অধিদফতরের পরিচালকের কার্যালয়ের প্রধান সহকারী মো. রাহাত খানকে মানিকগঞ্জ সিভিল সার্জন কার্যালয়ে, উচ্চমান সহকারী জুয়েকে কক্সবাজারের মহেশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে, রংপুর স্বাস্থ্য অধিদফতরের পরিচালকের কার্যালয়ের উচ্চমান সহকারী আজিজুর রহমানকে শেরপুর সিভিল সার্জন কার্যালয়ে, স্টেনোগ্রাফার সাইফুল ইসলামকে গোপালগঞ্জের শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজ হাসপাতালে ও প্রশাসনিক কর্মকর্তা জাহাঙ্গীর আলমকে সুনামগঞ্জ সিভিল সার্জন কার্যালয়ে বদলি করা হয়।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের যুগ্মসচিব একেএম ফজলুল হকের সই করা প্রজ্ঞাপনে বলা হয়, বদলি ও পদায়নকৃত কর্মকর্তা-কর্মচারীদের আগামী ৭ দিনের মধ্যে বদলিকৃত কর্মস্থলে যোগদান করতে হবে। অন্যথায় অষ্টম দিনে তারা তাদের কর্মস্থল থেকে তাৎক্ষণিক অব্যহতি বা স্ট্যান্ড রিলিজ মর্মে গণ্য হবেন।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here