দুই মামলায় খালেদা জিয়ার জামিন

0
224

খবর৭১ঃ মিথ্যা তথ্যের ভিত্তিতে জন্মদিন পালন ও স্বাধীনতাবিরোধীদের মদদ দেয়ার অভিযোগে দুটি মানহানির মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদন মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (৩১ জুলাই) মহানগর দায়রা জজ আদালতের বিচারক ইমরুল কায়েস এই আদেশ দেন। খালেদার পক্ষে অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া, মাসুদ আহমেদ তালুকদার, নুরুজ্জামান তপন এ দুই মামলায় জামিন আবেদন করেছিলেন।

এর আগে গত ১১ জুলাই মানহানির এই দুই মামলায় জামিনের আবেদন করা হলে ৩১ জুলাই শুনানির দিন ঠিক করেন একই বিচারক। গত ৫ জুলাই ঢাকা মহানগর হাকিম খুরশিদ আলম মিথ্যা তথ্য দিয়ে জন্মদিন পালনের মামলায় এবং মহানগর হাকিম আহসান হাবীব যুদ্ধাপরাধীদের গাড়িতে পতাকা তুলে দিয়ে জাতির অবমাননা করার অভিযোগে দায়ের হওয়া মামলায় জামিন নামঞ্জুর করেন। ওই আদেশের বিরুদ্ধে দায়রা আদালতে জামিনের আবেদন করা হয়।

২০১৬ সালের ৩ নভেম্বর বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী ‘স্বীকৃত স্বাধীনতাবিরোধীদের গাড়িতে জাতীয় পতাকা তুলে দিয়ে দেশের মানচিত্র এবং জাতীয় পতাকার মানহানির অভিযোগ তুলে বেগম খালেদা জিয়া ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বিরুদ্ধে একটি মানহানির মামলা দায়ের করেন। গত বছরের ১২ অক্টোবর খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

অপরদিকে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক গাজী জহিরুল ইসলাম ২০১৬ সালের ৩০ আগস্ট মিথ্যা তথ্যের ভিত্তিতে জন্মদিন পালনের অভিযোগে খালেদা জিয়ার বিরুদ্ধে মামলাটি করেন। মামলাটিতে ২০১৬ সালের ১৭ নভেম্বর আদালত খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here