দলে ফিরেই ‘নায়ক’ প্যাটেল

0
309

খবর ৭১:পার্থিক প্যাটেলকে দুর্ভাগা বললে মঈন আলীকে কী বলেবেন? ইংল্যান্ডের এই অলরাউন্ডার তো চলতি আইপিএলে খেলারই সুযোগ পেলেন না। আইপিএলের ১১তম আসরে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর সাইড বেঞ্চে বসে থেকেই সময় কাটল মঈন আলীর।

খেলার সুযোগ না পেয়ে সম্প্রতি হতাশ হয়েই বলেছিলেন বিনা পয়সায় হলেও খেলতে চান তিনি। তারপরও তাকে খেলার সুযোগ দেননি ব্যাঙ্গালুরুর অধিনায়ক বিরাট কোহলি।

মঈন আলীর তুলনায় পার্থিক প্যাটেলকে ভাগ্যবান বলা যায়। ব্যাঙ্গালুরুর নবম ম্যাচে খেলার সুযোগ হয় প্যাটেলের। টানা ৮ ম্যাচ বসে থাকার পর সুযোগ পেয়ে শতভাগ কাজে লাগান এ ওপেনার।

শনিবার পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টসে হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতেই বিপর্যয়ে পড়ে যায় ব্যাঙ্গালুরু। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়া দলটির ত্রাতা ছিলেন প্যাটেল। তার একার লড়াইয়ে ৯ উইকেট হারিয়ে ১২৭ রান সংগ্রহ করে ব্যাঙ্গালুরু।

দলের হয়ে ৪১ বলে ৫ বাউন্ডারি ও দুটি ওভার বাউন্ডারিতে ৫৩ রান করেন প্যাটেল। দুই অঙ্কের ফিগার টপকাতে পারেননি কোহলি (৮) এবি ডি ভিলিয়ার্স (১), ব্রান্ডন ম্যাককলাম (৫),সহ ব্যাঙ্গালুরুর আটজন ব্যাটসম্যান।

যে কারণে একাদশে এতদিন জায়গা পাননি প্যাটেল। ব্যাঙ্গালুরুর ব্যাটিং লাইনআপ সমৃদ্ধ হওয়ায়, এতদিন সেরা একাদশে জায়গা হয়নি প্যাটেলের। দীর্ঘ দিন মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলে আসা এ উইকেট কিপারব্যাটসম্যানকে বসিয়ে রাখেন বিরাট কোহলি।

আগের ম্যাচে দলের হয়ে সর্বোচ্চ ৪৫ রান করেন মেনন বোহরা। তারপর তাকে বসিয়ে রেখে সুযোগ দেয়া হয় পার্থিব প্যাটেলকে। শুধু প্যাটেলই নন, এদিন ফেরানো হয় লেগ স্পিনার মরুগান অশ্বিনকে।

খবর ৭১/ ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here