দরপত্র আহবান করে মদনে সিডিউল বিক্রি না করার অভিযোগ

0
329

অাব্দুল অাওয়াল(পলাশ), মদন প্রতিনিধি: কৃষি পুর্নবাসন কর্মসূচির দরপত্র আহবান করে সিডিউল বিক্রি না করার অভিযোগ উঠেছে মদন কৃষি সম্প্রসারণ অফিসের বিরুদ্ধে। গত ৫ নভেম্বর দৈনিক যায়যায়দিন পত্রিকার ১০ এর পাতায় কৃষি পূনর্বাসন কর্মসূচির বীজ ও সার সরবরাহের দরপত্র আহবান করা হয়। এতে ৯ নভেম্বর দুপুর ১২টা পর্যন্ত দরপত্র বিক্রি করার শর্ত দিলেও বুধবার বিকাল পর্যন্ত কোনো দরপত্র বিক্রি করেনি কৃষি বিভাগ। ঠিকাদারগণ পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশের পর কৃষি অফিসে বার বার যোগাযোগ করেও সিডিউল ক্রয় করতে না পেরে তাদের মধ্যে অসন্তোষ ও ক্ষোভ সৃষ্টি হয়েছে। এ ব্যাপারে ঠিকাদারগণ একটি লিখিত অভিযোগ বিভিন্ন কর্তৃপক্ষের বরাবরে দায়ের করেছেন।

অভিযোগে জানা যায়,বন্যা, প্রাকৃতিক দূর্যোগে ক্ষতিগ্রস্থ ক্ষুদ্র-প্রান্তিক কৃষকদের সহায়তার লক্ষে রবি-২০১৭-১৮ মৌসুমে বিনা মূল্যে বীজ ও সার নেত্রকোনা জেলার বিএডিসি গুদাম থেকে মদন উপজেলা পরিষদ চত্বরে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের প্রশিক্ষণ কেন্দ্রে পরিবহণ (লোডিং- আনলোডিং) সহ এর নিমিত্তে শর্ত সাপেক্ষে দরপত্র আহবান করে। অজ্ঞাত কারণে সিডিউল বিক্রি না করে রহস্যজনক ভূমিকা পালন করছে কৃষি অফিস। সুকৌশলে টেন্ডার বাতিল করে ফায়দা লুটার চেষ্টা করছেন সংশ্লিষ্টরা। সময় মত ক্ষতিগ্রস্ত কৃষকগণ কৃষি পুর্নবাসন কর্মসূচির সহায়তা পাবে কিনা এ নিয়ে অনিশ্চয়তায় ভোগছেন কৃষকরা।
স্থানীয় ঠিকাদারগণের পক্ষে মেসার্স রুহল আমিন, মেসার্স বেলায়েত হোসেন প্রোফাইটর জানান,কৃষি বিভাগের দরপত্র আহবানটি রহস্য জনক। পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করা হলেও কোন সিডিউল বিক্রি করা হয়নি। বার বার অফিসে গেলেও কোন সদুত্তর পাওয়া যায়নি। এখানে গভীর রহস্য বিরাজ করছে। ফলে আমরা কর্তৃপক্ষের বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেছি। কৃষি অফিসার মো. গোলাম রাসুল জানান,পত্রিকায় ভুলবশত বিজ্ঞপ্তিটি প্রকাশ করা হয়েছে। তবে কোন দরপত্র ছাড়াই অচিরেই বীজ ও সার উপজেলায় আসবে।কৃষি পুর্নবাসন বাস্তবায়ন কমিটির সভাপতি ইউএনও মোঃ ওয়ালীউল হাসান জানান,এই বিজ্ঞপ্তির কার্যক্রম বাতিল করা হবে প্রয়োজনে কৃষি অফিসারের সাথে আলোচনা করে কোটেশনের মাধ্যমে বীজ ও সার সরবরাহ করা হবে।
জেলা কৃষি পুর্নবাসন বাস্তবায়ন কমিটির সদস্য সচিব ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক বিলাস চন্দ্র পাল বলেন, আমি ময়মনসিংহে আছি, মদনের ইউএনও ও কৃষি অফিসারের সাথে দেখা করে এ বিষয়ে সঠিক তথ্য জেনে নিন।

খবর ৭১/ এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here