দক্ষিণ আফ্রিকায় ফের বাংলাদেশি নিহত

0
366

খবর ৭১ঃ
দক্ষিণ আফ্রিকার ফ্রি ইষ্ট প্রভিন্স বোসাবেলো শহরে গত মঙ্গলবার রাতে কৃষ্ণাঙ্গ সন্ত্রাসীদের গুলিতে ফের এক বাংলাদেশি নিহত হয়েছেন। নিহত মো. ইকবাল হোসেন ফেনীর দাগনভূঞা পৌরসভার আমানউল্লাহপুর গ্রামের বাসিন্দা মফিজুর রহমানের ছেলে।
নিহতের ভাই আফ্রিকা প্রবাসী মো. সুমন জানান, ইকবাল স্বদেশী ব্যবসায়িক পার্টনারের সঙ্গে কথা শেষ করে দোকানের গেইট খুলে বাইরে গেলে সেখানে ওৎ পেতে থাকা সন্ত্রাসীরা তাকে লক্ষ্য করে গুলি চালায়। এতে ঘটনাস্থলেই মারা যান ইকবাল। তার পার্টনার দোকানের পিছনে লুকিয়ে থাকায় প্রাণে বেঁচে যান। পরে সন্ত্রাসীরা দোকানে ঢুকে নগদ অর্থ ও মূল্যবান মালামাল নিয়ে পালিয়ে যায়।

ইকবাল ২০০৭ সালে অর্থ রোজগারের জন্য দক্ষিণ আফ্রিকা এসেছিলেন। চার ভাই ও এক বোনের মধ্যে তিনি সবার বড়। দেশে তার স্ত্রী ও আট বছর বয়সী এক ছেলে রয়েছে।

এর আগে গত ২ ফেব্রুয়ারি রাতে জোহানেসবার্গের সোয়েটো লোকেশনের এলডেরাডো পার্কের একটি দোকানে নাজমুল হুদা বিপ্লবকে গুলি করে হত্যা করা হয়। এরপর গত ২৩ জানুয়ারি দক্ষিণ আফ্রিকার নর্থ-ওয়েস্ট প্রভিন্সের রাস্টেনবার্গে সন্ত্রাসীদের গুলিতে নিহত হন ফেনীর দাগনভূঞার মহিন উদ্দিন। এর মাত্র একদিন আগে অর্থাৎ গত ২৭ জানুয়ারি রাতে দক্ষিণ আফ্রিকার জুলু নাটাল প্রভিন্সের পিটা মেরিজবার্গ শহরে সন্ত্রাসীদের হাতে নিহত হন মোহাম্মদ শাহ পরান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here