ত্রিশ বছর পর রূপালী পর্দায় হুরমতি

0
319

খবর ৭১ঃটিভি নাটকের দর্শকদের কাছে ‘হুরমতি’ একটি অতি পরিচিত জনপ্রিয় চরিত্রের নাম। যে চরিত্রে অভিনয় করে ব্যাপক প্রশংসিত হয়েছিলেন প্রখ্যাত অভিনেত্রী ফেরদৌসী মজুমদার।

১৯৭১ সালে শহীদুল্লাহ কায়সার রচিত ও আবদুল্লাহ আল মামুন পরিচালিত ‘সংশপ্তক’ নামে একটি ধারাবাহিক বিটিভিতে প্রচার শুরু হয়। সেই বছর মাত্র চার পর্ব প্রচার হওয়ার পর দেশে যুদ্ধের দামামা বেজে ওঠে। তাই নাটকটির প্রচার তখন বন্ধ হয়ে যায়। এরপর আবারও ১৯৮৮ সালে বিটিভিতে নাটকটির প্রচার শুরু হয়। তখনও বন্যার কারণে কিছুদিন পর প্রচার বন্ধ হয়ে যায়। বন্যা পরিস্থিতির উন্নতি হলে বিটিভিতে আবারও প্রচারের মধ্য দিয়ে নাটকটি শেষ হয়। এ ধারাবাহিক নাটকেরই একটি বিখ্যাত চরিত্র ‘হুরমতি’।

তিন দশক পর ফেরদৌসী মজুমদারের সেই হুরমতি নামে এবার নির্মিত হচ্ছে ছবি। রূপালী পর্দায় হুরমতি রূপে আসছেন অভিনেত্রী শবনম পারভীন। তবে নামে মিল থাকলেও নাটকের সেই হুরমতির সঙ্গে সিনেমার হুরমতির কোনো মিল নেই বলে জানান শবনম পারভীন। নাম ভূমিকায় অভিনয়ের পাশাপাশি ছবিটি পরিচালনাও করছেন এ অভিনেত্রী। বর্তমানে রাজধানীর বিভিন্ন লোকেশনে শুটিং চলছে।

এ প্রসঙ্গে শবনম পারভীন বলেন, ‘হুরমতি নামটি দর্শকের মনে এখনও গেঁথে আছে। তাই এ নামটি নিয়ে কাজ করার পরিকল্পনা আমার দীর্ঘদিনের। যদিও সংশপ্তকের হুরমতির সঙ্গে আমার ছবির হুরমতির কোনো মিল নেই। কিন্তু এ হুরমতিরও একটি চ্যালেঞ্জিং জীবন আছে। যা দর্শকের মনকে নাড়া দেবে।’

ছবিতে নিজের অভিনয় প্রসঙ্গে তিনি বলেন, ‘হুরমতি নিয়ে আমারই স্বপ্ন ছিল; তাই নাম ভূমিকায় আমিই অভিনয় করছি। চরিত্রটি যথাযথভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করছি। আশাকরি দর্শকের কাছে অনেক উপভোগ্য হবে।’ আগামী ঈদের আগেই শুটিং শেষ হবে বলে জানিয়েছেন নির্মাতা।
খবর ৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here